জনপ্রিয় ফিচার ‘হ্যাশট্যাগ’ যুক্ত হচ্ছে থ্রেডস অ্যাপে

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: জনপ্রিয় টেক জায়ান্ট মেটা টুইটারের বিকল্প অ্যাপ এনেছে। যেখানে লঞ্চ হওয়ার মাত্র ৭ ঘণ্টায় ব্যবহারকারীর সংখ্যা দাঁড়ায় ১ কোটিতে। সময়ের সঙ্গে সঙ্গে বেড়েই চলেছে থ্রেডসের ব্যবহারকারী। বিশ্বের ১০০টি দেশে চালু হয়েছে টুইটারের নতুন প্রতিদ্বন্দ্বী থ্রেডস।

৫ মিনিটের ভিডিওসহ টেক্সট, ছবি আপলোড করতে পারবেন এই অ্যাপে। এবার এক্সের জনপ্রিয় ফিচার হ্যাশট্যাগ যুক্ত হচ্ছে থ্রেডসে। ইনস্টাগ্রাম এবং ফেসবুকেও হ্যাশট্যাগের যথেষ্ট চল রয়েছে।

ইনস্টাগ্রামের সিইও অ্যাডাম মোসেরি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, থ্রেডস অ্যাপ কখনই ট্যুইটারের প্রতিদ্বন্দ্বী অ্যাপ হিসেবে তৈরি হয়নি। যদিও বর্তমানের এক্স মাধ্যম এবং থ্রেডস অ্যাপের মধ্যে ফিচারের নিরিখে অনেক মিল রয়েছে।

এক্স মাধ্যমে হ্যাশট্যাগ বেশ জনপ্রিয় ফিচার। মেটার আরও এক অ্যাপ ইনস্টাগ্রামেও এই ফিচারের চল রয়েছে। এমনকি বর্তমানে মেটা (আগে ফেসবুক) অ্যাপেও হ্যাশট্যাগের যথেষ্ট চল রয়েছে। এবার সেই ফিচারই চালু হতে চলেছে থ্রেডস অ্যাপে। তবে থ্রেডস অ্যাপে হ্যাশট্যাগ কোনো স্পেশ্যাল ক্যারেক্টারের সঙ্গে দেখা যাবে না। বরং নীল রঙে হাইপারলিঙ্ক থাকা শব্দের সঙ্গে দেখা যাবে হ্যাশট্যাগ।

এছাড়া থ্রেডস অ্যাপে যে কোনো একটি পোস্টে একবারই ব্যবহার করা যাবে হ্যাশট্যাগ দেওয়া শব্দ। অর্থাৎ একটি পোস্টে একাধিক হ্যাশট্যাগ ব্যবহার করতে পারবেন না ইউজাররা। সাধারণত একটি পোস্টকে বুস্ট করার জন্যই একাধিক হ্যাশট্যাগ ব্যবহার করা হয়। তবে থ্রেডস অ্যাপে তা করা যাবে না।

প্রথমে অস্ট্রেলিয়ার বাসিন্দারা থ্রেডস অ্যাপে হ্যাশট্যাগ ব্যবহারের সুযোগ পাবেন। তারপর ধীরে ধীরে বিশ্বের অন্যান্য দেশেও থ্রেডস অ্যাপে চালু হবে হ্যাশট্যাগ ফিচার। থ্রেডস অ্যাপে যে হ্যাশট্যাগ ফিচার চালু হতে চলেছে তা নিশ্চিত করেছেন মেটা সিইও মার্ক জুকেরবার্গ।

সূত্র: টেকক্রাঞ্চ

Scroll to Top