ছাত্র জনতার মিছিলে গুলি : কিলার ফয়সাল গ্রেপ্তার

চাটগাঁ নিউজ ডেস্ক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিজয়ে ৫ আগষ্ট চট্টগ্রামের কোতোয়ালীতে ছাত্র জনতার শান্তিপূর্ণ মিছিলে রাইফেল হাতে প্রকাশ্যে গুলি চালানো যুবলীগকর্মী ফয়সাল প্রকাশ কিলার ফয়সালকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে চকবাজার থানাধীন পশ্চিম বাকলিয়া ডিসি রোড গণি কলোনি থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-৭ এর আভিযানিক দল।

গ্রেপ্তার মাদক সম্রাট ফয়সাল প্রকাশ কিলার ফয়সাল দেওয়ান বাজার এলাকার মৃত ইসমাইল প্রকাশ লালু মিয়ার সন্তান। তিনি যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। চট্টগ্রাম-১০ আসনের সাবেক সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর অনুসারী হিসেবে পরিচিত।

র‍্যাব জানিয়েছে, ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ বিজয় মিছিল চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি হতে লালদিঘীস্থ জেলা পরিষদ মার্কেটের সামনে দিয়ে যাওয়ার সময় সাবেক দুই প্রভাবশালী মন্ত্রী ও আরও ২৮ জন এজাহারনামীয় আসামিদের নির্দেশে কিলার ফয়সাল এবং ৩৮০-৪০০ জন অপরাপর আসামি আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে ছাত্র জনতার বিজয় মিছিলের ওপর অতর্কিতভাবে হামলা চালায়।

এ সময় বিজয় মিছিলে অংশগ্রহণকারীদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করা হয় এবং রাম দা, লাঠিসোঠা দিয়ে পিটিয়ে ছাত্রদেরকে গুরুতর রক্তাক্ত জখম করা হয়।

উক্ত গোলাগুলিতে ভিকটিম ছাত্র মো. রবিন (১৪) বাম পায়ে গোড়ালিতে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক রক্তাক্ত জখম অবস্থায় তাৎক্ষণিক ঘটনাস্থলে লুটিয়ে পড়ে। পরবর্তীতে উপস্থিত ছাত্র-জনতা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

গুলিবিদ্ধ মো. রবিনের পিতা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানায় গত ৬ সেপ্টেম্বর ১৩০ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ২০০/২৫০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

গ্রেফতার আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কোতোয়ালী মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

চাটগাঁ নিউজ/উজ্জ্বল/এসএ

Scroll to Top