ছাত্রীকে ধর্ষণচেষ্টা: চবি শিক্ষককে অব্যাহতি

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিজ্ঞান অনুষদের ওই শিক্ষককে সবধরনের অ্যাকাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এদিকে অভিযুক্ত শিক্ষককে স্থায়ী বহিষ্কারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন রসায়ন বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে চবি শহীদ মিনার এবং বিকেলে বিভাগের সভাপতির কক্ষ ও প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিভাগের শিক্ষার্থীরা বলেন, ‘অভিযুক্ত শিক্ষককের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার চাই।। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তার বিরুদ্ধে মামলা করতে হবে। ভবিষ্যতে যেন আমাদের বিভাগে এমন ঘটনা ঘটানোর সাহস আর কেউ না পায়। ’

রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক দেবাশীষ পালিত বলেন, ‘বিষয়টি এখনও তদন্ত চলছে। যতক্ষণ পর্যন্ত তদন্তের কাজ শেষ না হয়, আমরা অভিযুক্ত শিক্ষককে সবধরনের অ্যাকাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছি। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।’

বুধবার রসায়ন বিভাগের স্নাতকোত্তর শ্রেণির এক ছাত্রী উপাচার্যের কাছে লিখিত অভিযোগ করেন, তিনি ওই শিক্ষকের তত্ত্বাবধানে থিসিস করছিলেন। এতে তিনি উল্লেখ করেন, থিসিস শুরু হওয়ার পর থেকে ওই শিক্ষক অভিযোগকারী ছাত্রীর জোর করে হাত চেপে ধরা, শরীরের বিভিন্ন অংশে অতর্কিতে ও জোরপূর্বক স্পর্শ করা, কথাবার্তায় অসঙ্গত ও অনুপযুক্ত শব্দের ব্যবহার করে যৌন হয়রানি করেন। এরপর কেমিক্যাল দেওয়ার অজুহাতে নিজ কক্ষে ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন।

তবে এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ওই শিক্ষক অভিযোগ অস্বীকার করেছেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top