ছাত্রদলের ২ নেতাকে সকালে অপহরণ, বিকালে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার

চাটগাঁ নিউজ ডেস্ক : আওয়ামী সরকার পতনের পর চট্টগ্রামের রাউজান দীর্ঘ ১৫ বছর এক ফেরাউন থেকে মুক্তির পর ফের নতুন নতুন ফেরাউনের উত্থান ঘটছে। রাউজানজুড়ে বিএনপির বিভিন্ন গ্রুপ তৈরি হয়েছে এবং আধিপত্য নিয়ে অন্তঃকোন্দলও বেড়েছে। এরই ধারাবাহিকতায় উপজেলা ছাত্রদলের দুই নেতাকে অপহরণ করে মারধরের অভিযোগ ওঠেছে বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর সমর্থকদের বিরুদ্ধে। পরে হাত-পা ও চোখ বাঁধা অবস্থায় ওই দুই ছাত্রনেতাকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার নোয়াপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে থেকে তাদের অপহরণ করা হয় বলে অভিযোগ ওঠে। এর পর বিকেল ৩টার দিকে কর্ণফুলী নদীর মাঝের চর এলাকায় তাদেরকে পাওয়া যায়। পরে তাদের মুমূর্ষূ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়।

অপহরণের শিকার দুজন হলেন- রাউজান উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন সোহেল এবং নোয়াপাড়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মোহাম্মদ সাজ্জাদ হোসেন। তারা দুজনেই চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খন্দকার গ্রুপের সমর্থক বলে জানা গেছে।

এ বিষয়ে রাউজান উপজেলা বিএনপি সভাপতি অধ্যাপক জসীম উদ্দীন চৌধুরী বলেন, রাউজানে গোলাম আকবর খন্দকার এবং গিয়াস উদ্দিন কাদের চৌধুরী গ্রুপের মধ্যে স্নায়ুদ্বন্দ্ব চলছিল দীর্ঘদিন ধরে। দলীয় গ্রুপিংয়ের ফলে মারধর করা হয়েছে দুই ছাত্রদল নেতাকে। আহতদের আত্মীয় স্বজনরা বলেছেন, গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর সমর্থকরা এ ঘটনা ঘটিয়েছে।

ঘটনাটি নিশ্চিত করে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মাহাবুবুর রহমান বলেন, ‘অপহরণ নয়, দলীয় গ্রুপিংয়ের ফলে মারধর করা হয়েছে দুই ছাত্রদল নেতাকে। আমি ঘটনাস্থলে গিয়েছিলাম, দুজনের মধ্যে একজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং আরেকজন নোয়াপাড়ার একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এখন দুজনেই আশঙ্কামুক্ত।’

চাটগাঁ নিউজ/এআইকে/এসএ

Scroll to Top