চোরাই বাইক বিক্রি দুর্গম পাহাড়ে, চক্রের ৫ সদস্য ধরা

রাঙামাটি প্রতিনিধিঃ রাঙামাটিসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে মোটর সাইকেল চুরি করে দূর্গম এলাকাগুলোতে বিক্রির কাজে জড়িত সিন্ডিকেট চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (৭ এপ্রিল) বিকেলে নগরীর কোতয়ালী থানা প্রাঙ্গনে রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে।

গ্রেফতারকৃত চোররা হলেন রাঙামাটির রীতিময় চাকমা, চট্টগ্রামের রাউজানের মো. ওমর ফারুক ওরফে তারেক, ব্রাহ্মণবাড়িয়ার আমির হোসেন, হাতিয়ার মো. জুয়েল রানা ও চট্টগ্রামের মো. এরশাদ।

এই চক্রের অন্যতম সদস্য চট্টগ্রামের রাউজানের বাসিন্দা ওমর ফারুককে স্থানীয় জনতার সহায়তায় আটক করা হয়। পরে তার স্বীকারোক্তিনুসারে চট্টগ্রাম, নোয়াখালী, হাতিয়া, আমিরাবাদ, সিলেটসহ বিভিন্ন স্থান থেকে বাকি চোরদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন রাঙামাটি থানার ঊর্ধ্বতন এই কর্মকর্তা।

পুলিশ সুপার জাহেদুল ইসলাম বলেন, রাঙামাটিতে দীর্ঘদিন ধরে মোটরসাইকেল চুরি করে আসছিলো চোর চক্রটি। ইতিমধ্যে অভিযান চালিয়ে কয়েকটি মোটরসাইকেল উদ্ধারসহ চোরচক্রের সদস্যদের আটক করা হয়েছিল। এ ধারাবাহিকতায় দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে রাঙামাটি থেকে চোরাই হওয়া চারটি মোটরসাইকেলসহ ৫ চোরকে গ্রেফতার করতে সক্ষম হয় আমরা।

তিনি আরও জানান, রাঙামাটিতে দিনে ও রাতে আলাদা মোটরসাইকেলের চোর রয়েছে। রাঙামাটির ছেলে রীতিময় চাকমা দুটি গ্রুপকে সহায়তা করে। গ্রুপগুলো শুক্রবার পাহাড়িকাসহ বিভিন্ন গাড়িতে রাঙামাটি আসে। পরে রীতিময়ের সহযোগিতায় বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরি করে নিয়ে যায়। ভুক্তভোগীদের একের পর এক অভিযোগ পেয়ে এই সক্রিয় চক্রকে আটক করতে মাঠে নামে পুলিশ। কোতয়ালী থানার দীর্ঘদিনের পেশাগত দক্ষতা ও জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেলের প্রযুক্তিগত সক্ষমতাকে কাজে লাগিয়ে দেশের বিভিন্ন জেলার প্রত্যন্ত এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় ৪টি মোটরসাইকেলসহ চুরির ঘটনায় জড়িত সর্বমোট ৮ অভিযুক্তকে গ্রেফতার করা হয়। এই চোর চক্রের সবাইকে ধরার চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top