চেয়ারম্যান লেয়াকত আলীর এক দিনের রিমান্ড মঞ্জুর

শেয়ার করুন

বাঁশখালী প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালীর গণ্ডামারা ইউপির সাবেক চেয়ারম্যান লেয়াকত আলীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে পুলিশ তাকে চট্টগ্রামে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড চাইলে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন। এসময় আদালত থেকে বের হয়ে বাঁশখালী থানার ওসিকে দেখে চেয়ারম্যান লিয়াকত আলী বলেন, ‘শুধু একটি নয়; একশ মামলা দিলেও আপনি কিছু করতে পারবেন না।’

এ বিষয়ে জানতে চাইলে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন বলেন, ‘তিনি আদালত থেকে বের হয়ে প্রিজন ভ্যানে উঠে আমাকে বলেছেন, শুধু এই একটি নয়; উনাকে আরও একশ মামলা দিলেও কিছু করতে পারবো না।

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, ‘উনি আসামি তাই উনার হাতে হাতকড়া পরানো হয়েছে। উনি আসামি না হয়ে এমনি কেউ হলে আইনগত ব্যবস্থা নিতাম। এরপরও আইনি প্রক্রিয়ায় জিডি করে রাখা হবে।

এর আগে, গত ৯ ফেব্রুয়ারি ভোর ৬টার দিকে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার সুগন্ধা আবাসিক এলাকার ভাড়া বাসা থেকে লেয়াকত আলীকে গ্রেপ্তার করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক নূর আহমেদ বলেছিলেন, বাঁশখালী থানা থেকে আমাদের রিকুইজিশন ভিত্তিতে দু’টি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। বিএনপি নেতা চেয়ারম্যান লেয়াকত আলীর বিরুদ্ধে বাঁশখালী থানায় বেশ কয়েকটি রাজনৈতিক ও বিদ্যুৎ প্রকল্পের মামলা রয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালে ১৩২০ মেগাওয়াটের নির্মাণাধীন বাঁশখালী গণ্ডামারা কয়লা বিদ্যুৎ প্রকল্পের বিরোধিতা করে দেশব্যাপী আলোচনায় আসেন গণ্ডামারা ইউপির সাবেক চেয়ারম্যান লেয়াকত আলী। লেয়াকত আলী চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেছিলেন। বর্তমানে তিনি বহিষ্কৃত।

Scroll to Top