চাকসুর সাবেক ভিপি নাজিম আর নেই

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) সাবেক ভিপি নাজিম উদ্দিন মারা গেছেন। বুধবার (২৩ অক্টোবর) রাত ১০টার দিকে  ঢাকার সেন্টার ফর কিডনী ডিজিজেস এ্যান্ড ইউরলজি (সিকেডি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

ভিপি নাজিমের এক নিকট আত্মীয় চাটগাঁ নিউজকে বলেন, তিনি দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। কয়েকদিন আগে অবস্থা গুরুতর হলে ঢাকায় সিকেডি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কিডনি প্রতিস্থানের দুইদিন পর আজ (বুধবার) পরলোকগমন করেন।

ভিপি নাজিম ছিলেন বিএনপি নেতা। নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে ছাত্রনেতা হিসেবে অবিস্মরণীয় ভূমিকা রেখেছেন তিনি। তখন তিনি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) ভিপি।

১৯৯০ সালে অনুষ্ঠিত চাকসু নির্বাচনে ছাত্রলীগের নেতা হিসেবে ভিপি পদে জয়ী হয়েছিলেন নাজিম উদ্দিন। সেই থেকে তার পরিচিতি চাকসু ভিপি হিসেবে। ছাত্র রাজনীতি ছাড়ার পর হাটহাজারী উপজেলার বাসিন্দা নাজিম উদ্দিন বিএনপির রাজনীতিতে সক্রিয় হয়েছিলেন। সর্বশেষ চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সহ-সভাপতি ছিলেন।

যুদ্ধাপরাধের দায়ে দণ্ডিত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর ভাই গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক করা হলে প্রতিবাদ জানিয়েছিলেন ভিপি নাজিম। সংবাদ সম্মেলন করে ‘একজন যুদ্ধাপরাধী পরিবারের সদস্যের’ সঙ্গে রাজনীতি না করারও ঘোষণা দিয়েছিলেন। তবে এরপরও তিনি বিএনপির সভা-সমাবেশসহ নিয়মিত কর্মসূচিতে সক্রিয় ছিলেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top