চশমাহিলে শিক্ষামন্ত্রী নওফেলের বাসায় হামলা ভাঙচুর

চাটগাঁ নিউজ ডেস্ক : কোটা সংস্কার আন্দোলন থেকে চট্টগ্রামের ষোলশহরে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের চশমা হিলের বাসায় হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। এসময় বাড়ীর সামনে রাখা দুটি প্রাইভেট গাড়ি ও একটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করা হয়।

আজ শনিবার (৩ আগস্ট) সন্ধ্যায় সাড়ে ৬টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একটি মিছিল ষোলশহর অতিক্রমকালে এ হামলা হয় বলে প্রতক্ষ্যদর্শীরা জানান।

স্থানীয় কয়েকজন জানান, ছাত্রদের একটা অংশ মেয়র গলির দিকে অগ্রসর হয়। এরপরই চশমা হিলের বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে। এতে বাড়ির দোতলার জানালা ক্ষতিগ্রস্ত হয়। পরে হামলাকারীরা গেট ভেঙে ঢুকে নিচে রাখা দুটি গাড়িও ভাঙচুর করে। তাৎক্ষণিকভাবে অন্যান্য ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি। চট্টগ্রামের সাবেক জননন্দিত মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নানা স্মৃতি রয়েছে ওই বাড়িতে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) কাজী মো. তারেক আজিজ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমরা ঘটনাটি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

এর আগে নগরের টাইগারপাস পুলিশ বক্স ভাঙচুর করা হয়। মিছিল থেকে নগরের ওয়াসা মোড় এলাকায় পেট্রোল পাম্পের পাশে স্থানীয় সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর অফিসেও অগ্নিসংযোগ করা হয়। অফিসটি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় তিনি প্রধান নির্বাচনী ক্যাম্প হিসেবে ব্যবহার করেছিলেন। বর্তমানে বাচ্চু সেখানে মাঝে মাঝে নেতাকর্মীদের নিয়ে বসেন।

চাটগাঁ নিউজে/এসআইএস

Scroll to Top