চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনে প্রার্থী লড়ছেন ৮ জন

সীতাকুণ্ড প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-সীতাকুণ্ড(পাহাড়তলী,আকবরশাহ আংশিক) আসনে ভোটের মাঠে এবার লড়ছেন ৮ জন প্রার্থী। ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এই আসনে ১১জন মনোনয়নপত্র জমা দিলেও এর মধ্যে তিন জনের মনোনয়ন বাতিল হওয়ায় এখন ভোটের মাঠে রইলেন ৮জন প্রার্থী।

সীতাকুণ্ডে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে এই আসন থেকে মোট ১১জন মনোনয়ন ফরম উত্তোলন করেন। এর মধ্যে ১১জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন। বাছাইয়ে দুই জন প্রার্থীর মনোনয়ন বাতিল হলে দুইজন আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন। এ ছাড়া বর্তমান সংসদ আলহাজ্ব দিদারুল আলম মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার আগেই তা বাতিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী জেলা রিটানিং কর্মকর্তার কার্যালয়ে এসব প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে।

এতে আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী আলহাজ্ব এস এম আল মামুন (নৌকা), স্বতন্ত্র থেকে লায়ন মোহাম্মদ ইমরান (ঈগল পাখি), জাতীয় পার্টির দিদারুল কবির দিদার (লাঙ্গল), মোঃ মোজাম্মেল হোসেন ইসলামী ফ্রন্ট বাংলাদেশ (চেয়ার), শহীদুল ইসলাম বাংলাদেশ কংগ্রেস (ডাব), তৃনমূল বিএনপির খোকন চৌধুরী (সোনালী আঁশ), বিএনএফ’র আকতার হোসেন (টেলিভিশন) এবং স্বতন্ত্র থেকে মোঃ সালাউদ্দিন (রকেট) প্রতীক পেয়েছেন।

এদিকে মার্কা পাওয়ার পর থেকে ভোটের মাঠে চষে বেড়াচ্ছেন নৌকা মার্কার এস এম আল মামুন, লাঙ্গল মার্কার দিদারুল কবির, চেয়ার মার্কার মোজাম্মেল হোসেন। বাকীদের তেমন মাঠে দেখা যাচ্ছে না।

Scroll to Top