চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে কে কোন প্রতীক পেলেন

চাটগাঁ নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬ টি আসনে প্রার্থীদের মধ্য প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে রিটার্নিং অফিসার কার্যলায় থেকে পাওয়া তথ্য অনুযায়ী চট্টগ্রাম-১ মিরসরাই আসনে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দও দেওয়া হয়েছে।

সোমবার ( ১৮ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম জেলা রিটানিং কর্মকর্তার কার্যালয়ে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এসময় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুব উর রহমান রুহেলকে নৌকা প্রতীক, স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনকে ঈগল, জাতীয় পার্টির মোহাম্মদ এমদাদ হোসাইন চৌধুরীকে লাঙল, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের প্রার্থী আব্দুল মন্নানকে চেয়ার, বাংলাদেশ মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরীকে হাতপাঞ্জ, সুপ্রিম পার্টির মোহাম্মদ নুরুল করিম আফছারকে একতারা ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) প্রার্থী মোহাম্মদ ইউসুফকে টেলিভিশন প্রতীক বরাদ্দ দেয়া হয়।

যদিও এই আসনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও এলাকার ভোটাররা ধারণা করছেন প্রধান লড়াই হবে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাহবুব রহমান রুহেল ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের মধ্যে।

এর আগে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এই আসনে বারবার এমপি নির্বাচিত হয়েছেন। তবে এবার তিনি মনোনয়ন না নিয়ে তার মেজ ছেলে মাহবুব রহমান রুহেলকে নৌকার মনোনয়ন নিয়ে দেন। অন্যদিকে, গিয়াস উদ্দিন সাবেক মিরসরাই উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা। তিনি আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

প্রতীক বরাদ্দের পরই উভয় প্রার্থীর নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাস দেখা যায়। তারা নিজ নিজ প্রার্থীর জয়ের জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

Scroll to Top