চট্টগ্রাম কারাগারে বিদ্রোহ, ব্যাপক গোলাগুলি

চাটগাঁ নিউজ ডেস্ক :  চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বিদ্রোহ করেছে কারারক্ষীরা। সেখানে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা যায়।

আজ শুক্রবার (৯ আগষ্ট)  দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।  তবে কোন বন্দি পালিয়ে যেতে পারেনি বলে জানান কারা কর্তৃপক্ষ। কারাগারে চতুর দিকে সেনা সদস্যরা অবস্থান নিয়েছে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সি‌নিয়র জেল সুপার শ‌ফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‌কিছু বিশৃঙ্খল প‌রি‌স্থি‌তি ঠেকাতে কারারক্ষীরা ফাঁকা গু‌লি করেছেন। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কারাগারের অভ্যন্তরে আর বা‌ইরে সেনাবা‌হিনীর সদস্যরা রয়েছেন।

বিকেল ৪টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার মনজুর হোসেন বলেন, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের পরিস্থিতি শান্ত হয়েছে। কারাগার থেকে কোনো বন্দি পালাতে পারেনি এবং তাদের নির্ধারিত লকআপ বা সেলে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছোড়া হয়। পরে সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।’ কোন কারারক্ষী আহত নেই বলেও জানান তিনি।

হতাহতের প্রসঙ্গে তিনি বলেন, কিছু হতাহত আছে তেমন বড় না। আমাদের কয়েকজন স্টাফ আহত হয়েছে। আমরা ধৈর্যধারণ করে পরিস্থিতির পর্যবেক্ষণ করছি। বাইরে থেকে কেউ ভেতরে প্রবেশ করতে পারেনি আমাদের বন্দিরা পালাতে পারেনি। সেনাবাহিনী দ্রুত উপস্থিত হয়েছে। আমরা আশা করছি কয়েকটা দিন সেনাবাহিনী যদি এখানে থাকে তাহলে যে কোনো পরিস্থিতি সৃষ্টি হতে পারবে না।

জেল সুপার আরও বলেন, এই কারাগারে যুদ্ধাপরাধীসহ জঙ্গি ও নানান ধরণের আসামি রয়েছে। আমাদের কথা হচ্ছে যে জামিন পাবে সে চলে যাবে।

প্রসঙ্গত, বন্দিদের মধ্যে ২৫ জনের মতো জঙ্গী, মহিলাসহ দেড়শ জনের মতো কুকি-চিন সদস্য এবং শতাধিক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আছে।

চাটগাঁ নিউজ/এসআইএস/এআইকে

 

Scroll to Top