চট্টগ্রামে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার একটি মাদক মামলায় হাসান শরীফ (৪২) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

সোমবার (২৪ জুন) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এই রায় দেন বলে জানিয়েছেন বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১০ ফেব্রুয়ারি সিটি গেইট এলাকায় একটি বাসে তল্লালি করা হয়। এ সময় বাসে থাকা যাত্রী হাসান শরীফের গতিবিধি সন্দেহ হলে বাস থেকে নামিয়ে শরীর তল্লাশি করে ৪০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন পাহাড়তলী থানার উপপরিদর্শক (এসআই) সনক কান্তি দাশ বাদী হয়ে থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে একই বছরের ৪ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করলে ১৯ জুন অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, ৪০ বোতল ফেনসিডিল উদ্ধারের মামলায় পাঁচজন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে অপরাধ প্রমাণিত হওয়ায় আসামি হাসান শরীফকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামি জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা মূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top