চট্টগ্রামে ভেজাল মসলা কারখানায় অভিযান

চাটগাঁ নিউজ ডেস্ক: চট্টগ্রামের চাক্তাই এলাকায় একটি মসলা তৈরির কারখানায় অভিযান চালিয়ে রঙ, কয়লা, কাঠের গুড়া এবং অত্যন্ত নিম্নমানের ভুষি মিশ্রিত ৯০০ কেজি ভেজাল মসলা জব্দ করেছে জেলা প্রশাসন এবং কোতোয়ালি থানা পুলিশ। এসময় কারখানার মূল মালিক বাচ্চু মিয়াসহ চার শ্রমিককে আটক করা হয়।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে দেখা যায়, কারখানায় হলুদ এবং মরিচ গুড়া তৈরির জন্য রঙ, কয়লা, কাঠের গুড়া এবং অত্যন্ত নিম্নমানের ভুষি ব্যবহার করা হচ্ছিল। এসব ভেজাল মসলা বাজারে বিক্রির জন্য প্রস্তুত করা হচ্ছিল।

অভিযানে জব্দকৃত ভেজাল মসলা জনসমক্ষে ধ্বংস করা হয়। এছাড়াও, কারখানার মালিক বাচ্চু মিয়াকে ১ লাখ টাকা জরিমানা এবং ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, “প্রতি বছরই পবিত্র রমজান মাসে অধিক মুনাফা লাভের আশায় বেশ কিছু অসাধু ব্যবসায়ী চট্টগ্রামে এরূপ ভেজাল মসলা উৎপাদন ও বাজারজাত করেন। এ বছর রমজানে চট্টগ্রামে যেন এরকম ভেজাল খাদ্যদ্রব্য তৈরি ও বাজারজাত না হয় সে বিষয়ে প্রশাসনের কঠোর নজরদারি অব্যাহত থাকবে।”

এই অভিযানে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম ওবায়দুল হক সহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top