চট্টগ্রামে বিসিএস পরীক্ষায় প্রক্সি দিয়ে কারাগারে তরুণী

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : ৪৫তম বিসিএস লিখিত পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা পড়েন প্রিয়তি জান্নাত নামে এক শিক্ষার্থী। পরে মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে এক সপ্তাহের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল ১০টার দিকে নগরীর ইস্পাহানি স্কুল এন্ড কলেজ কেন্দ্র থেকে তাকে আটক করা হয়।

আটকের পর ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তার জবানবন্দি ও সাক্ষ্যগ্রহণ করে দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়ে তাকে চট্টগ্রাম কারাগারে প্রেরণ করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন বলেন, একজন ভুয়া পরীক্ষার্থী বিসিএস লিখিত পরীক্ষার প্রক্সি দিতে গিয়ে আটক হয়েছেন। আটক পরীক্ষার্থী ভুয়া প্রবেশপত্র নিয়ে আসেন এবং সে কোনো এনআইডি দেখাতে পারেনি। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সবকিছু যাচাই বাছাই করে সরকারি কর্ম কমিশন আইন-২০২৩ এর (১০) ধারা অনুযায়ী তাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন বলেন, একজন ভুয়া পরীক্ষার্থী বিসিএস লিখিত পরীক্ষার প্রক্সি দিতে গিয়ে আটক হয়েছেন। আটক পরীক্ষার্থী কোনো এনআইডি দেখাতে পারেনি। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সবকিছু যাচাই বাছাই করে সরকারি কর্ম কমিশন আইন-২০২৩ এর (১০) ধারা অনুযায়ী তাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top