চট্টগ্রামে বিএনপি নেতাদের অনশন কর্মসূচি

সিপ্লাস ডেস্ক: চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসায় বিদেশে প্রেরণের দাবিতে শনিবার (১৪ অক্টোবর) কাজীর দেউরী নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে নুর আহম্মেদ সড়কের টাইলস মার্কেটের সামনে কেন্দ্র ঘোষিত সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত অনশন কর্মসূচি পালিত হয়।

অনশন কর্মসূচিতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, বর্তমানে বেগম খালেদা জিয়ার শারীরিকভাবে অবস্থা সঙ্কটাপন্ন। তিনি এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। কারাগারে বন্দি থাকা অবস্থায় সুচিকিৎসার অভাবে তার অসুস্থতা তীব্র হয় এবং তার জীবন হুমকির মুখে পড়ে।

তিনি বলেন, আইনগতভাবে বারবার তার জামিনের আবেদন করা হলেও সরকারের হস্তক্ষেপে জামিন দেওয়া হয়নি। আইনি লড়াই করতে বিদেশ থেকে আইনজীবী আসতে চাইলেও সরকারের আপত্তির কারণে তাকে আসতে দেওয়া হয়নি। বিদেশে উন্নত চিকিৎসার জন্য সরকারকে তার পরিবার থেকে আবেদন করা হয়েছে। কিন্তু তাঁকে সে সুযোগ দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া বাংলাদেশের মানুষের সবচেয়ে প্রিয় নেত্রী। তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না, এটা অমানবিক। এটা মানবতা বিরোধী অপরাধ।

দুপুর ২ টায় বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এড. এ এস এম বদরুল আনোয়ার নেতৃবৃন্দকে জুস পান করিয়ে অনশন ভঙ্গ করান।

অনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এনামুল হক এনাম, সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি, সদস্য সচিব ডা. খুরশিদ জামিল চৌধুরী, চবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নসরুল কদির, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. শাহনওয়াজ, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড, এনামুল হক, এ্যাবের সভাপতি ইঞ্জিনিয়ার সেলিম মো. জানে আলম।

নির্বাহী সম্পাদকের বক্তব্যে ডা. শাহাদাত হোসেন বলেন, বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়া সরকারের নৈতিক দায়িত্ব। কিন্তু সরকার তার মানবিকতা হারিয়ে ফেলেছে। সরকার বেগম খালেদা জিয়াকে হত্যা করতে চায়।

তিনি বলেন, বিএনপি জনগণের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সরকারের এই অমানবিক আচরণের বিরুদ্ধে প্রতিবাদ জানাবে।

অনশন কর্মসূচিতে বিপুল সংখ্যক বিএনপি নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Scroll to Top