পহেলা বৈশাখ ঘিরে চট্টগ্রাম নগরে তিন স্তরের নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক :  চট্টগ্রাম নগরীতে নববর্ষ ঘিরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে জানিয়েছেন সিএমপি কমিশনার কমিশনার কৃষ্ণ পদ রায়।

শনিবার (১৩ এপ্রিল) নগরের সিআরবি শিরিষতলা ও ডিসি হিলে এলাকা পরিদর্শন করে তিনি এ কথা জানান।

এবারও নগরীর তিনটি স্থানে বড় আকারে পহেলা বৈশাখে ‘নববর্ষ’ উদযাপনের আয়োজন করা হয়েছে। নগরের সিআরবির শিরিষতলা, ডিসি হিল ও জেলা শিল্পকলা একাডেমিতে জমকালো আয়োজনে বর্ষবরণ করা হবে।

সাংবাদিকদের সাথে আলাপকালে সিএমপি কমিশনার কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, নগর পুলিশ সিআরবি শিরিষতলা, ডিসি হিল ও শিল্পকলা একাডেমিকে মূল ভেন্যু ধরে নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করেছে। অনুষ্ঠান চলাকালীন সময়ে এই এলাকাসমূহ পুরোপুরি যানবাহনমুক্ত থাকবে। ডিসি হিলের আশপাশে চারটি স্পটে এবং সিআরবি শিরিষতলার আশপাশে তিনটি স্পটে পুলিশের ব্যারিকেড থাকবে, যাতে কোনো ধরনের যানবাহন প্রবেশ করতে না পারে।

তিনি জানান, প্রতিটি ভেন্যুতে তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশও মোতায়েন থাকবে। থাকবে বিশেষায়িত ইউনিট সোয়াট, ডগ স্কোয়াড, কুইক রেসপন্স টিম, বম্ব ডিসপোজাল ইউনিট স্ট্যান্ডবাই থাকবে যাতে কোনো সমস্যা হলে আমরা মোকাবিলা করতে পারি।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশ, সহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এসবিএন/এসএ

Scroll to Top