চট্টগ্রামে নাশকতার মামলায় আরও ৩৫ জন গ্রেফতার

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনের নামে সন্ত্রাসী কার্যক্রম, হত্যা, দাঙ্গা ও নাশকতার মামলায় গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সূত্রে জানা গেছে, নাশকতার ১৭ মামলায় এ পর্যন্ত নগরে মোট ৪০৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়া হালিশহর থানায় দায়েরকৃত নতুন মামলায় এজাহারনামীয় ৩৭ জন এবং অজ্ঞাত ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছে। ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে ৪ জনকে।

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ বলেন, হত্যা, দাঙ্গা ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে এবং বিস্ফোরক আইনে পুলিশ বাদী হয়ে এসব মামলা দায়ের করেছেন। আমরা সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসামিদের শনাক্ত করার চেষ্টা করছি।

নগরীতে দায়ের হওয়া ১৭টি মামলার মধ্যে পাঁচলাইশ থানায় ছয়টি, কোতোয়ালি থানায় চারটি, বাকলিয়া থানায় একটি, চান্দগাঁও থানায় চারটি, খুলশী থানায় একটি এবং হালিশহর থানায় একটি মামলা দায়ের হয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মো. আরিফ হোসেন বলেন, কোটা সংস্কারের আন্দোলনের মধ্যে নাশকতার ঘটনায় জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে আরও ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের নাশকতার ঘটনায় দায়ের হওয়া ১১টি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। গত ছয় দিনে গ্রেফতারের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬৪ জনে। এদের মধ্যে অনেকেই সরকারবিরোধী নাশকতার রাজনীতির সঙ্গে যুক্ত।

কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ধারাবাহিক আন্দোলনকে কেন্দ্র করে গত ১৬ জুলাই থেকে টানা চার দিন চট্টগ্রামে দফায় দফায় সংঘাতে ছয় জন নিহত হন। আহত হয়েছেন শতাধিক।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top