চট্টগ্রামে দোকান কর্মচারির নিহতের ঘটনায় ৪৮ জনের বিরুদ্ধে মামলা

চাটগাঁ নিউজ ডেস্ক : বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে চট্টগ্রাম নগরীর বহদ্দারহাটে গুলিবিদ্ধ হয়ে এক দোকান কর্মচারি নিহতের ঘটনায় ছাত্রলীগ ও যুবলীগের ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০ থেকে ৪০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) রাতে নগর পুলিশের চান্দগাঁও থানায় নিহত দোকান কর্মচারী শহিদুল ইসলামের ভাই শফিকুল ইসলাম এ মামলা করেন।

মামলায় অভিযুক্তরা হলেন- মহিউদ্দিন ফরহাদ (৪৫), মো. জালাল (৪২), মো. ফরহাদ (৪২), মো. তাহসীন (২৭), এই এম মিঠু (৪০), মো. জাফর (৩৮), মো. ফিরোজ (৩৮) ও মো. দেলোয়ার (৪০)। তারা সকলেই স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

মামলার বিষয়টি নিশ্চিত করে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, গত ৩ আগস্ট নগরীর বহদ্দারহাট মোড়ে আন্দোলন চলাকালে শহিদ গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় শহিদের ভাই বড় ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত ৩০ থেকে ৪০ জনকে আসামি করা হয়েছে।

গত ৩ আগস্ট নগরীর বহদ্দারহাট মোড় এলাকায় বৈষম্যবিরোধী মিছিল থেকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসভবনে হামলা করা হয়। সে সময় পুলিশ ও ছাত্রলীগ-যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে শহীদ গুলিবিদ্ধ হন। রাত সাড়ে আটটার দিকে আহত অবস্থায় বহদ্দারহাট থেকে শহীদকে উদ্ধার করে স্থানীয় বেসরকারি পার্কভিউ হাসপাতালে নেওয়া হয়। পরে তাকে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টায় তিনি মারা যান। নিহত শহীদ নগরীর কদমতলী এলাকায় একটি জুতার দোকানে কাজ করতেন।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top