চট্টগ্রামে তরুণীকে ধর্ষণের মামলায় যুবকের যাবজ্জীবন

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামে রেয়াজউদ্দিন বাজারে তরুণীকে ধর্ষণ মামলায় মো. সুমন (৪৪) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (৩০ জুন) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ বিচারক মুরাদ-এ-মাওলা সোহেল এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত সুমনের বাড়ি নোয়াখালীর সেনবাগ উপজেলায়। ঘটনার সময় তিনি চট্টগ্রাম নগরীর রেয়াজউদ্দিন বাজার এলাকায় একটি কাপড়ের দোকানের কর্মচারী ছিলেন। মামলার রায় ঘোষণার সময় আদালতে অনুপস্থিত ছিলেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট জেসমিন আক্তার, পাঁচ জনের সাক্ষ্য প্রমাণে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি মো. সুমনকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন। মো. সুমন মামলার শুরু থেকে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা মূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০০৮ সালের ৫ অক্টোবর চট্টগ্রাম নগরের বাসিন্দা এক তরুণী রেয়াজউদ্দিন বাজারে কাপড় কিনতে গিয়েছিলেন। সেখানে তাঁর সঙ্গে আসামি সুমনের সঙ্গে দেখা হয়। ভালো কাপড় দেখানোর কথা বলে কৌশলে একটি হোটেলে নিয়ে তাঁকে ছুরিকাঘাতের ভয় দেখিয়ে ধর্ষণ করেন। এ ঘটনায় তরুণী বাদী হয়ে নগরীর কোতোয়ালি থানায় সুমনকে আসামি করে মামলা করেন।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top