চট্টগ্রামে চা ব্যবসা প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক: চা ব্যবসার বৈধ লাইসেন্স না থাকা, নিলাম বহির্ভূত চা ক্রয়, অবৈধ ট্রেড মার্ক ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে প্যাকেটজাতের দায়ে চট্টগ্রামের হালিশহরের রাজধানী ফুড প্রডাক্টসকে দুই লাখ টাকা জরিমানা করেছেন চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত।

এ সময় নিলাম বহির্ভূতভাবে ক্রয়কৃত ১০ হাজার কেজি চা (২০০ বস্তা) ট্রাক থেকে আনলোড করার সময় হাতেনাতে জব্দ এবং ৩টি ব্রান্ডের নামে ১৪ ধরনের প্যাকেটে প্রতিষ্ঠানটি অবৈধভাবে চা বাজারজাত করার প্রমাণ পাওয়া যায়।

সোমবার (২৮ আগস্ট) হালিশহরের মোল্লাপাড়ায় এ অভিযান পরিচালনা করেন বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

তিনি বলেন, চা বোর্ডের লাইসেন্স না নিয়ে নকল প্যাকেট ও ব্রান্ড নাম ব্যবহার করে অবৈধভাবে ব্যবসা করছে চট্টগ্রামের বেশ কিছু প্রতিষ্ঠান। এছাড়া কালোবাজার থেকে চা কিনে অস্বাস্থ্যকর পরিবেশে প্যকেটজাত করে চা বিক্রি করছে কিছু অসৎ ব্যবসায়ী। এসব নানা ধরনের অনিয়ম প্রতিরোধে চা বোর্ড মোবাইল কোর্ট পরিচালনা করে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

তিনি আরও বলেন, চা ব্যবসায়ীদের প্রয়োজনীয় সকল লাইসেন্স নিয়ে ভ্যাট ও ট্যাক্স পরিশোধ করে বৈধভাবে ব্যবসা পরিচালনার নির্দেশনাও প্রদান করা হয়।

বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং হালিশহর থানার পুলিশ সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

Scroll to Top