চট্টগ্রামে চা ব্যবসায় অনিয়মের দায়ে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে ওয়্যারহাউজ ও চা ব্যবসায় অনিয়মের দায়ে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। চা বোর্ডের ভ্রাম্যমান আদালতের অভিযানে চট্টগ্রাম নগরীর বায়েজিদ এলাকার সাউথ এশিয়ান টি ইন্টারন্যাশনাল নামক চায়ের ওয়্যারহাউজকে এক লাখ টাকা, বায়েজিদ এলাকার উমামা টি হাউজ এবং ডাবলমুরিং এলাকার সাথী টি হাউজ নামে দুটি প্রতিষ্ঠানকে পনের হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

গত তিন দিন (১১-১২ অক্টোবর) নগরীর বিভিন্ন এলাকায় চা ব্যবসায় অনিয়ম বন্ধে এই অভিযান পরিচালনা করেন বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

অভিযানে দেখা গেছে, সাউথ এশিয়ান টি ইন্টারন্যাশনাল ওয়্যারহাউজ ওয়্যারহাউজ লাইসেন্সের শর্ত লংঘন, সরাসরি মেঝেতে চা সংরক্ষণ, পঁচা মেয়াদোত্তীর্ণ চা ফেলে না দিয়ে সংরক্ষণসহ নানা অনিয়ম করেছে। এছাড়াও, উমামা টি হাউজ এবং সাথী টি হাউজ চা বোর্ডের ব্লেন্ডার লাইসেন্স ছাড়া বিভিন্ন ব্র্যান্ডে চা বিক্রি করছিল।

এই বিষয়ে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, “কিছু ওয়্যারহাউজ চা সংরক্ষণের যথাযথ নিয়ম মানছে না। এছাড়া একটি চক্র অনুমোদনহীন নকল ব্র্যান্ডে নিম্নমানের চা বিক্রির চেষ্টা করছে। চা ব্যবসার এসব অনিয়ম ও প্রতারণা বন্ধে অভিযান চলমান থাকবে।”

এই অভিযানে বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং ফটোগ্রাফার আকিব মর্তুজা উপস্থিত ছিলেন।

Scroll to Top