চট্টগ্রামে চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পঁচা চা জব্দ

সিপ্লাস ডেস্ক: চট্টগ্রামে চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত গত এক সপ্তাহে অভিযান চালিয়ে ১০ টন পঁচা চা জব্দ করেছে। এছাড়াও চা লাইসেন্সের শর্ত লঙ্ঘন করায় খাজা আজমির টি হাউজের খুচরা-পাইকারী ও বিডার লাইসেন্স বাতিল করা হয়েছে।

চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন জানান, গত (৫ অক্টোবর) আকবর শাহ এলাকায় অনুমোদনহীন ব্র্যান্ডে চা বিক্রির দায়ে এ আর ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

(২ অক্টোবর) ডাবলমুড়িং এলাকায় মেসার্স পিয়াল মার্টকে ১০ টন পঁচা চা মজুদ ও বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

(২৭ সেপ্টেম্বর) চান্দগাঁও এলাকার খাজা আজমির টি হাউজকে নিলাম বহির্ভুত চা মজুদ, ব্লেন্ডার লাইসেন্স না থাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে পঁচা চা প্যাকেটিং ও বিক্রির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

(২৬ সেপ্টেম্বর) বি বাড়িয়া টি হাউজকে ব্লেন্ডার লাইসেন্স না থাকায় ৫০ হাজার টাকা এবং ২৫ অক্টোবরের অভিযানে ব্লেন্ডার লাইসেন্স ছাড়া ব্যবসা করার অপরাধে আব্দুস সালাম নামক এক ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রুহুল আমীন বলেন, “লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা, অবৈধভাবে নিলাম বহির্ভুত চা মজুদ ও অস্বাস্থ্যকর পঁচা চা বিক্রির সাথে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। চা ব্যবসায়ে সুষ্ঠ পরিবেশ নিশ্চিত কল্পে সারাদেশে চলমান এ অভিযান অব্যাহত থাকবে।”

Scroll to Top