চট্টগ্রামে চলছে ৪৮ ঘণ্টার গণপরিবহন ধর্মঘট

চাটগাঁ নিউজ ডেস্কঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) গাড়ি পোড়ানোর প্রতিবাদে ৩ দফা দাবি আজ চট্টগ্রাম জুড়ে ৪৮ ঘণ্টার ধর্মঘট চলছে।

রবিবার (২৮ এপ্রিল) সকাল থেকে চট্টগ্রামে গণপরিবহন চলাচল বন্ধ রেখেছে চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। রাস্তায় পরিবহন না থাকায় তপ্ত রোদের মধ্যে পায়ে হেঁটে বিভিন্ন জায়গায় যেতে হচ্ছে জন সাধারণকে। যার কারণে জনমনে তীব্র ভোগান্তির সৃষ্টি হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়- নগরীর মুরাদপুর, চকবাজার, বহদ্দারহাট, কাপ্তাই রাস্তার মাথা, অক্সিজেন, নিউমার্কেট, জিইসি, অলঙ্কার মোড়, টাইগারপাসসহ বিভিন্ন স্থানে তীব্র গরমের মধ্যে গাড়ি না পেয়ে মানুষকে দাঁড়িয়ে থাকতে। গণপরিবহন সংকটের কারণে টেম্পুতে হুমড়ি খেয়ে পড়ছে মানুষ। আগুন ঝরা রোদের মধ্যে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও গাড়ি পাচ্ছেন না যাত্রীরা। অনেককে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

এর আগে শনিবার (২৭ এপ্রিল) দুপুরে গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের এক সভায় ৩ দফা দাবি বাস্তবায়নে এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন সংগঠনটির সদস্য সচিব মো. মুছা।

দাবিগুলোর মধ্যে রয়েছে- বিনা মামলায় যখন তখন সড়ক পরিবহনে কর্মরত লাইনম্যান, শৃঙ্খলা কর্মী, শ্রমিক নেতাদের গ্রেফতার ও মালিক সমিতি নেতৃবৃন্দকে মামলায় অভিযুক্ত করে হয়রানি বন্ধ করা।

আটক শ্রমিক নেতা মো. শফির মুক্তি ও চুয়েটে সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র করে সড়কে নৈরাজ্য বন্ধ। জিম্মায় থাকা বাসসহ তিনটি বাস রাস্তার উপর এনে পুড়িয়ে ফেলে আতঙ্ক সৃষ্টি ও গাড়ি চলাচল বন্ধ রাখার জন্য সড়ক অবরোধকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ, ক্ষতিগ্রস্ত গাড়ির ক্ষতিপূরণ প্রদান।

সড়ক মহাসড়কে চলাচলরত নিষিদ্ধ অবৈধ গাড়ি বন্ধ করা, সড়ক দুর্ঘটনা পরবর্তী প্রভাবশালী ব্যক্তিদের স্থানীয় প্রভাবে পরিবহন শ্রমিক ও গাড়ি আটক করে হয়রানি, নির্যাতন এবং আইনের প্রতি তোয়াক্কা না করে গাড়ি আটক করে টাকা আদায় বন্ধসহ সড়কে যানমালের নিরাপত্তা দেয়া।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top