চট্টগ্রামের ঈদ জামাতে ফিলিস্তিনীদের মুক্তির জন্য দোয়া

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামে ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে দিয়ে আজ সোমবার (১৭ জুন) পবিত্র ঈদুল আযহা উদযাপিত হচ্ছে। সকালে নগরী বিভিন্ন ঈদগাহে অনুষ্ঠিত হয়েছে ঈদের জামাত।

সকাল সাড়ে ৭টায় নগরীর জমিয়তুল ফালাহ্ মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

এতে ইমামতি করেন সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী। পাশাপাশি দাঁড়িয়ে ঈদ জামাতে অংশ নামাজ আদায় করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, জাতীয় পার্টির মাহমুদুল ইসলাম চৌধুরী ও সোলায়মান আলম শেঠ, সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দিনসহ অন্যান্য রাজনৈতিক ও পেশজীবী নেতাসহ সর্বস্তরের মানুষ।

এইদিন সকাল সোয়া ৮টায় দ্বিতীয় জামাতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ্ জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ আহমদুল হক।

জমিয়তুল ফালাহ্ মসজিদে ঈদের প্রথম জামাত শেষে মুসলিম উম্মাহ এবং ফিলিস্তিনী নির্যাতিত মুসলামনদের মুক্তি ও শান্তি কামনা, আত্মশুদ্ধি, নিজেদের পাপমোচন এবং পরিবার-পরিজন, দেশ ও মানুষের সুখ-সমৃদ্ধি কামনা করে দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করেন মুসল্লিরা।

এদিকে কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় ঈদুল আযহার প্রধান ঈদ জামাত স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে সকাল ৮টায় অনুষ্ঠিত হয়। নামাজ শেষে মোনাজাতে ফিলিস্তিনে নির্বিচারে শিশু হত্যা ও ফিলিস্তিনের নির্যাতিত মুসলমানদের মুক্তি কামনায় দোয়া করা হয়।

এখানে ঈদ জামাতে ঈদ জামাত কমিটি প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ও চট্টগ্রাম জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমেদ ভূঞাসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা নামাজ আদায় করেন।

এছাড়া সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে ৯টি মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়৷ মসজিদগুলো হলো— লালদিঘী সিটি কর্পোরেশন শাহী জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (রঃ) চশমা ঈদগাহ মসজিদ, সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, চকবাজার সিটি কর্পোরেশন জামে মসজিদ, জহুর হকার্স মার্কেট জামে মসজিদ, দক্ষিণ খুলশী (ভিআইপি) আবাসিক এলাকা জামে মসজিদ, আরেফীন নগর কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ, সাগরিকা গরুবাজার জামে মসজিদ এবং মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদ (সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন)।

এছাড়াও নগরীর ৪১টি ওয়ার্ডে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরগণের তত্ত্বাবধানে একটি করে প্রধান ঈদ জামাত স্ব স্ব মসজিদ এবং ঈদগাহে অনুষ্ঠিত হয়।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top