চট্টগ্রামবাসি পেলো নতুন অর্থ প্রতিমন্ত্রী- ওয়াসিকা আয়শা খান

শেয়ার করুন

আনোয়ারা প্রতিনিধিঃ মন্ত্রিসভায় নতুন নিয়োগ পাওয়া ৭ প্রতিমন্ত্রীর মধ্যে অর্থ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান।

শুক্রবার (১ মার্চ) বিকেলে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এই নিয়ে দেশের প্রথম নারী অর্থ প্রতিমন্ত্রী হলেন তিনি।

এদিকে ওয়াসিকা আয়শা খান প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় তার নিজ এলাকা আনোয়ারার তৈলারদ্বীপে নেতাকর্মীদের মাঝে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। দলীয় নেতাকর্মীরা মহা খুশিতে এলাকায় মিষ্টি বিতরণ করেছেন। বারশত ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. এমদাদুল হক লিটনের নেতৃত্বে ও ইউপি সদস্য নুর মোহাম্মদ, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ছৈয়দ নূর, মো. মহিউদ্দিন, মোঃ ইউসুফ আলী ও মো. হোসেনের উপস্থিতিতে এলাকায় সবার মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি দ্বাদশ সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হিসেবে আওয়ামী লীগ থেকে নির্বাচিত হয় ওয়াসিকা আয়শা খান। এর আগে তিনি দশম ও একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ছিলেন। এ নিয়ে টানা তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। এছাড়া গত একাদশ জাতীয় সংসদের বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। বর্তমান দায়িত্বে রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদকের। দল ও মন্ত্রণালয়ের দায়িত্বে সফল ও সুনামের সাথে পালন করায় বর্তমান তাকে দেওয়া হয় প্রতিমন্ত্রীর দায়িত্ববার। তিনি প্রতিমন্ত্রী হিসেবে গতকাল সন্ধ্যায় বঙ্গভবনে শপথ গ্রহণ করেন।

ওয়াসিকা আয়শা খান এমপি বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, বর্ষীয়ান রাজনীতিবিদ, মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত আতাউর রহমান খান কায়সারের কন্যা। তিনি চট্টগ্রাম আনোয়ারা উপজেলার তৈলারদ্বীপ গ্রামের সন্তান।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top