ঘরের ময়লা খালে আসলেই ভিডিও দেখে জরিমানা, চসিক মেয়র

নিজস্ব প্রতিবেদকঃ ব্যবসা প্রতিষ্ঠান ও আবাসিক ভবনগুলো যত্রতত্র বর্জ্য ছড়ালে জরিমানা করার ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। এ মাস থেকে আমরা ব্যবসা প্রতিষ্ঠান ও আবাসিক ভবনগুলো যত্রতত্র বর্জ্য ছড়ালে জরিমানা করা শুরু করব।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে বহদ্দারহাট পুলিশ বক্সের পাশে মাসব্যাপী শুস্ক মৌসুমে খালের মাটি উত্তোলন কার্যক্রমের উদ্বোধন কালে মেয়র এসব মন্তব্য করেন তিনি। এইসময় মেয়র মহোদয় জলাবদ্ধতা নিরসনে দোকানদার ও বিভিন্ন প্রতিষ্ঠান মালিকদের কাছে জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করেন।

লিফলেট বিতরণকালে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী চাটগাঁ নিউজকে জানান, খালের পাশের বিল্ডিং থেকে যারা খালে ময়লা ফেলছে ভিডিও দেখে তাদের শনাক্ত করা হবে। চসিকের পরিচ্ছন্ন বিভাগের কিছু কর্মচারীকে দায়িত্ব দেয়া হয়েছে সিভিল ড্রেসে যারা খাল-নালায় ময়লা ফেলে তাদের চিহ্নিত করতে। এরপর আমাদের ম্যাজিস্ট্রেটরা দোষীদের বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নিবেন।
তিনি আরো বলেন, জলাবদ্ধতা ঠেকাতে আমরা শুস্ক মৌসুমে খাল-নালা থেকে মাটি তুলছি। সিডিএকে চাপ দিচ্ছি যাতে জলাবদ্ধতা নিরসণ প্রকল্পের আওতায় থাকা খালগুলোর মাটি তোলা হয়। তবে কোন পদক্ষেপই সফল হবেনা, যদিনা জনগণ খাল নালায় প্লাস্টিক-পলিথিন ফেলা বন্ধ না করেন।

এসময় উপস্থিত ছিলেন চসিকের পূর্ব ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর এম আশরাফুল আলম, চান্দগাঁও ওয়ার্ডের কাউন্সিলর এসরারুল হক, চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমি, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, নির্বাহী প্রকৌশলী তৌহিদুল ইসলাম সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top