খৈয়াছড়া ঝর্ণা সাময়িক বন্ধ ঘোষণা

চাটগাঁ নিউজ ডেস্ক: পাথর পড়ে এক ব্যাংক কর্মকর্তার মৃত্যুর পর সাময়িক বন্ধ ঘোষণা রাখা হয়েছে মিরসরাইয়ের খৈয়াছড়া ঝর্ণা। শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংস্কার কাজের কথা জানিয়ে এ ঘোষণা দেয় বনবিভাগ। সাময়িকভাবে শুধুমাত্র খৈয়াছড়া ঝর্ণাটি বন্ধ রাখার কথা জানানো হয়।

এদিকে, ঝর্ণা ভ্রমণের সময় বন বিভাগের কর্মচারী অথবা ট্যুরিস্ট গাইড সাথে নিয়ে ভ্রমণ করার অনুরোধ জানিয়েছে বনবিভাগ। তবে বারৈয়াঢালা ন্যাশনাল পার্কের অন্তর্গত অন্যান্য ঝর্ণা জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

চট্টগ্রাম উত্তর বন বিভাগের উপ বন সংরক্ষক ও বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়চার জানান,  বিরুপ আবহাওয়া এবং সংস্কার কাজের জন্য মিরসরাইয়ের খৈয়াছড়া ঝর্ণাটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। এর আগে এ ঝরনায় পাথর পড়ে এক ব্যাংক কর্মকর্তার মৃত্যুর ঘটনা ঘটে। পানি এসে পাথরগুলো ভেঙ্গে ভেঙ্গে পড়ছে। যে কারণে ঝর্ণার ঝুঁকিপূর্ণ পাথর সরানোর কাজ চলছে। কাজ শুরু করেছে আজকে, হয়তো দুই চারদিন লাগবে। এইজন্য সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আরও অনেক ঝর্ণা আছে, খৈয়াছড়া ছাড়া অন্যান্য ঝর্ণা খোলা থাকবে। পর্যটকদের প্রতি অনুরোধ থাকবে যাতে ঝর্ণা যাওয়ার সময় আমাদের স্টাফ বা গাইড নিয়ে ভ্রমণে যায়।

উল্লেখ্য, শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ওয়ান ব্যাংকের কাওরান বাজার হেড অফিস থেকে ছয়জন কর্মকর্তা খৈয়াছড়া ঝরনায় ঘুরতে যান। দুপুরের দিকে তারা ঝরনায় পৌঁছালে গোসল করার সময় হঠাৎ ওপর থেকে পাথর পড়তে শুরু করে। এতে ঘটনাস্থলে মাহবুব হাসান (৩০) নামের এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে এবং গাজী আহমেদ বিন শামস (৩৫) নামের আরেকজন গুরুতর আহত হন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top