খুলশীর বাস্কেট সুপারশপে বাসি মাছ-মাংস! মাশুল দিল লাখ টাকা

চাটগাঁ নিউজ ডেস্ক : পচা সবজি, ফলমূল ও বাসি মাছ-মাংস বিক্রি করছিল চট্টগ্রামের অভিজাত সুপারশপ বাস্কেট। অভিযানে ধরা পড়ে গুনতে হলো এক লাখ ১০ হাজার টাকা জরিমানা।

মঙ্গলবার (১ অক্টোবর) নগরীর জাকির হোসেন সড়কের ওই সুপারশপে অভিযান চালিয়ে জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

একই অভিযানে বাস্কেট সুপারশপ থেকে ৩১ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। পলিথিন মজুত ও ব্যবহারের কারণে প্রতিষ্ঠানটির অপারেশন ম্যানেজার মো. মিজানুর রহমানকে গ্রেফতার করা হয়। এ ছাড়া ইমপেরিয়াল ক্যাফে ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে ফ্রিজে বাসি খাবার সংরক্ষণ এবং বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে ৩১ কেজি পলিথিনগুলো পরিবেশ অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, ‌‘দুপুরে নগরের খুলশী থানার জাকির হোসেন সড়কে অবস্থিত বিভিন্ন সুপারশপে পরিবেশ অধিদফতর ও পুলিশের সহযোগিতায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। অভিযানের সময় দেখা যায় বাস্কেট সুপারশপে পচা সবজি, ফলমূল কেটে পুনরায় প্যাকেটজাত ও বাসি মাছ-মাংস বিক্রি করা হয়। এতে ভোক্তার মারাত্মক আর্থিক ও স্বাস্থ্যগত ক্ষতির আশঙ্কা থাকায় এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে ৩১ কেজি পলিথিন ব্যাগ জব্দ করা হয়। পরে একই এলাকায় ইমপেরিয়াল ক্যাফে ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।’

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top