খুলশীতে ভোট কেন্দ্রে স্বতন্ত্র-নৌকার সমর্থকদের সংঘর্ষ

চাটগাঁ নিউজ ডেস্ক: চট্টগ্রামে খুলশীতে স্বতন্ত্র ও নৌকার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। তবে তাৎক্ষণিক তার পরিচয় জানা যায়নি। তাকে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে খুলশীর পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ ভোটকেন্দ্রের বাইরে স্বতন্ত্র প্রার্থী মঞ্জুর আলমের সমর্থকদের সঙ্গে নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয়। তবে আহত ব্যক্তি কার সমর্থক সেটি জানা যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেয়ামত উল্লাহ বলেন, আহত ব্যক্তিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে গোলাগুলির ঘটনার পর ভোটকেন্দ্রের বাইরে পুলিশ বিজিবি ও র‌্যাবের সরব উপস্থিতি দেখা গেছে। তবে এখনও পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সরেজমিন পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ ঘুরে দেখা গেছে, সকাল ১১টার দিকে ভোটকেন্দ্রে ভোটার আসছে। তবে এলাকাবাসী জানিয়েছে, গোলাগুলি ও সংঘর্ষের পর কিছুটা আতঙ্ক বিরাজ করছে।

খুলছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেয়ামত উল্লাহ বলেন, ‘কেন্দ্রের বাইরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মহিউদ্দিন ও মনজুরের সমর্থকদের মধ্য গোলাগুলিতে একজন আহত হয়েছেন। আমাদের পুলিশ সদস্য মোতায়েন করা আছে। এখন পরিস্থিতি স্বাভাবিক। ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি রোধ করতেই এই ধরনের কর্মকাণ্ড হতে পারে।’

এ প্রসঙ্গে চট্টগ্রাম-১০ (পাহাড়তলী-ডবলমুরিং) সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মোস্তফা কামাল বলেন, ‘কেন্দ্রের বাইরে শুনেছি একটা ককটেল বিস্ফোরণ হয়েছে। তবে কেন্দ্রের ভেতরে সমস্যা নেই।

পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজের প্রিসাইডিং কর্মকর্তা মো. মিজান উদ্দীন খান বলেন, ‘কেন্দ্রে কোনো সমস্যা হয়নি, সমস্যা হয়েছে কেন্দ্রের বাইরে। এখনও পর্যন্ত ভোট কাস্ট হয়েছে ৩০৬টি। এই কলেজে চারটি কেন্দ্রে মোট ভোটার ১১ হাজার ১৫৩ জন।’

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top