খুলনাকে হারিয়ে সিলেটের তৃতীয় জয়

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: সিলেটের জয়ের জন্য শেষ ২ ওভারে প্রয়োজন ছিল ১৯ রান। ১৯তম ওভারে বল করতে আসেন রুবেল হোসেন। তিন ছক্কা আর এক চারে এক ওভারেই সেই সমীকরণ মিলিয়েছেন রায়ান বার্ল। খলনায়ক হয়েছেন আসরে প্রথম ম্যাচ খেলতে নামা রুবেল! সিলেট জিতেছে ৫ উইকেটের ব্যবধানে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলায় টস জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে খুলনা। দলের হয়ে অপরাজিত ৬৭ রান করেছেন বিজয়। তাছাড়া ৪৩ রান এসেছে হাবিবুর রহমানের ব্যাট থেকে। জবাবে খেলতে নেমে ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় সিলেট।

১৫৪ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি সিলেটের। ১৩ রান করে ইনিংসের তৃতীয় ওভারে ফেরেন সামিত প্যাটেল। তিনে নেমে সেই ধাক্কা সামাল দেন নাজমুল হোসেন শান্ত। ১৮ রান করে শান্ত ফেরার পর উইকেটে এসে প্রথম বলেই আউট হয়েছেন জাকির হাসান।

তবে মোহাম্মদ মিঠুনকে সঙ্গে নিয়ে দলকে জয়ের পথে রেখেছিল হ্যারি ট্যাক্টর। এই ওপেনার ৫২ বলে করেছেন ৬১ রান। মিঠুনের ব্যাট থেকে এসেছে ২৪ রান। শেষ দিকে ১৬ বলে ঝোড়ো ৩২ রানের ইনিংসে জয়ের সমীকরণ মিলিয়েছেন বার্ল।

এর আগে দুই ওপেনারের ব্যাটে শুরুটা ভালোই ছিল খুলনার। তবে ১২ রান করে লুইস সাজঘরে ফেরেন। তিনে নেমে আক্রমণাত্মক শুরু করেন আফিফ। তবে উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি এই টপ অর্ডার ব্যাটার। ১৬ বলে ২৪ রানে থেমেছেন তিনি।

চার নম্বরে ব্যাট করতে নেমে ব্যর্থ হয়েছেন মাহমুদুল হাসান জয়। ৬ বল খেলে ১ রানের বেশি করতে পারেননি তিনি। তবে এক প্রান্ত আগলে রেখে এদিন দুর্দান্ত ব্যাটিং করেছেন বিজয়। অধিনায়ক অপরাজিত ছিলেন ৫৮ বলে ৬৭ রান করে। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন হাবিবুর। তার ব্যাট থেকে এসেছে অপরাজিত ৩০ বলে ৪৩ রান।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top