খুলনাকে হারিয়ে তিনে উঠে এলো কুমিল্লা

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: টুর্নামেন্টের শুরুতে যেভাবে একের পর এক ম্যাচ জয় করছিলো, তাতে মনে হচ্ছিলো এবার খুলনা বুঝি ধরা-ছোঁয়ার বাইরে থাকবে। কিন্তু শেষ দুই ম্যাচে খেই হারিয়ে বসেছে এনামুল হক বিজয়ের দল খুলনা টাইগার্স।

সর্বশেষ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১৫০ রানও করতে পারলো না তারা। ১৮.৫ ওভারে অলআউট হয়ে গেছে মাত্র ১১৫ রানে। ফলে খুলনা টাইগার্সকে ৩৪ রানের ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। খুলনা নেমে গেলো চার নম্বরে।

এই জয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সংগ্রহ ৬ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট। রানরেটে বেশ এগিয়ে (১.২৮১) তারা। সমান মাচে ৮ পয়েন্ট খুলনারও। কিন্তু রানরেটে পিছিয়ে তারা (০.৫৩৫)।

দিনের প্রথম ম্যাচে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় এই দুই দল। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কুমিল্লা অধিনায়ক লিটন দাস। পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে ৬৯ রানের জুটি গড়েন কুমিল্লা অধিনায়ক লিটন।

২৮ বলে ২১ রান করে মোহাম্মদ রিজওয়ান এবং ৩০ বলে ৪৫ রানের ইনিংস খেলেন লিটন দাস। ২টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন লিটন। উইল জ্যাক করেন ২২ রান। ১৬ রান করে আউট হন তাওহিদ হৃদয়।

পাকিস্তানি ব্যাটার খুশদিল শাহ নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ৩ বলে ৪ রান করে আউট হন তিনি। ৮ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন জাকের আলি। ১০ রান করে আউট জন মাহিদুল ইসলাম অঙ্কন। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে কুমিল্লা।

খুলনার হয়ে ২টি করে উইকেট নেন নাসুম আহমেদ এবং ফাহিম আশরাফ। ১ উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম। ২ জন হলেন রানআউট।

জবাব দিতে নেমে পাকিস্তানি পেসার আমের জামালের বোলিং তোপে পড়ে ১১৫ রানেই অলআউট হয়ে যায় খুলনা টাইগার্স। ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। ২ উইকেট নেন তানভির ইসলাম। ১টি করে উইকেট নেন আল ইসলাম, উইল জ্যাকস এবং মোস্তাফিজুর রহমান।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top