খালে ময়লা ফেললে জরিমানাসহ আইনি ব্যবস্থা নেবে চসিক

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: খালে ময়লা ফেলা ব্যক্তিদের বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী।

রোববার (৩১ ডিসেম্বর) খালে আবর্জনা আর পলিথিন ফেলা ঠেকাতে দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডে প্রায় ৪০ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) উদ্বোধনকালে তিনি এ হুঁশিয়ারি দেন।

এ সময় চসিক মেয়র বলেন, বর্জ্য ব্যবস্থাপনায় চট্টগ্রাম অনেকদূর এগিয়ে গেলেও খালগুলো পলিথিনসহ অপচনশীল জিনিস থেকে রক্ষা করা এখনও বড়ো চ্যালেঞ্জ।

নালায় ফেলা পলিথিন নগরে জলাবদ্ধতার কারণ উল্লেখ করে তিনি বলেন, অপচনশীল জিনিসগুলো খালের প্রবাহ নষ্ট করছে, মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে চট্টগ্রামের প্রাণ কর্ণফুলী নদীকে। এ পরিস্থিতি মোকাবিলায় এখানে এসটিএস করে দিয়েছি।

এরপর মেয়র ৩ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে তক্তারপুল আরসিসি গার্ডার ব্রিজ এবং ২ কোটি ৭৯ লাখ টাকা ব্যয়ে দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের হাফেজিয়া সড়ক, বউ বাজার ডিসি রোড, আহমদুর রহমান সড়ক এবং কাজেম আলী সড়কের উন্নয়নকাজের ভিত্তি স্থাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর মো. নুরুল আলম, শাহীন আক্তার রোজী, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ফরহাদুল আলম প্রমুখ।

Scroll to Top