খালেদা জিয়ার গাড়িবহরে হামলা, শেখ হাসিনাসহ ১১৩ জনের নামে মামলা

চাটগাঁ নিউজ ডেস্ক : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১৩ জনের নামে মামলার এজাহার দায়ের হয়েছে। একই সঙ্গে অঞ্জাতনামা আরো ৫০০ থেকে ৭০০ জন দূর্বৃত্ত ও হামলাকারীরা এ ঘটনায় অংশ নেয় বলে উল্লেখ করা হয়।

রোববার (১৮আগস্ট) বেলা আড়াইটার দিকে রাজধানীর তেজগাঁও থানায় এই মামলাটি দায়ের করা হয়। মামলাটি দায়ের করেন ঢাকা মহানগর উত্তরের তেজগাঁও থানা ২৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. বেল্লাল হোসেন।

মামলা বিষয়বস্তু উল্লেখ করে এজাহারে বলা হয়, বিগত ২০ এপ্রিল, ২০১৫ ইং তারিখে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে বিএনপি’র মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল এর পক্ষে বাস মার্কায় নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণকালে আনুমানিক সময় দুপুর ১২ টা ৩০ হইতে ১টার মধ্যে কাওরানবাজার বাপেক্স ভবন, পল্লী ভবন, পরিবার পরিকল্পনা অফিস এবং কাব্যকস সুপার মার্কেটের সামনে রাস্তার উপর সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে আওয়ামীলীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বে-আইনী জনতাবদ্ধে অস্ত্রসস্ত্রে সজ্জিত হইয়া নারকীয় কায়দায় হামলা চালায়। উক্ত হামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়ী বহরের সকল গাড়ী ভাংচুর এবং সি.এস.এফ নিরাপত্তারক্ষী সহ বিএনপি’র অনেক নেতাকর্মী মারাত্মকভাবে গুরুত্বর আহত হয়। উক্ত বিষয়ে তেজগাঁও থানায় সহযোগিতা চাইলেও তারা নীরব ভূমিকা পালন করেন। নিম্নলিখিত ব্যক্তিবর্গ পারস্পারিক যোগসাজশের মাধ্যমে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে উক্ত হামলাটি সংঘটিত করেন। রাজনৈতিক প্রভাবে ঘটনার সময় মামলা করিতে না পারায় বর্তমান প্রেক্ষাপটে বিলম্বে ন্যায় বিচারের স্বার্থে এজাহার দায়ের করিলাম।

এইএজহারে হুকুম দাতা হিসেবে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সহ মোট ৫ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া অর্থ যোগানদাতা হিসেবে ৭ জনের নাম উল্লেখ করা হয়। আর হামলাকারী হিসেবে ১০১ জনের নাম উল্লেখ করা হয় মামলার এজাহারে। একই সঙ্গে অঞ্জাতনামা আরো ৫০০ থেকে ৭০০ জন দুর্বৃত্ত ও হামলাকারীরা এ ঘটনায় অংশ নেয় বলে জানানো হয়।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top