কোনো শর্তে বিএনপির সঙ্গে সংলাপ নয়: ওবায়দুল কাদের

সিপ্লাস ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির সঙ্গে শর্তযুক্ত কোনো সংলাপ হবে না। আগে তাদের দেওয়া চারটি শর্ত প্রত্যাহার করতে হবে। তখন সংলাপের চিন্তা করব, যখন শর্ত থাকবে না। সংলাপ হবে শর্তমুক্ত।

রবিবার দুপুরে সড়ক পরিবহন ও সেতু বিভাগের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয়ে বক্তব্য রাখার সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন। নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নিয়ে সরকারের কোনো দ্বিমত নেই বলেও তিনি জানিয়েছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, তারা বন্ধু দেশ। তাদের সঙ্গে সম্পর্ক আছে।

তারা নির্বাচন নিয়ে পর্যবেক্ষণ করতে পারে। কিন্তু তারাও শর্ত দিতে পারে না। সুষ্ঠু নির্বাচন আমরা করতে চেয়েছি। আমরা করছি কি না সেটা তারা দেখবে।

কাদের বলেন, ‘তাদের (যুক্তরাষ্ট্র) কথামতো নির্বাচন করতে হবে কেন? কূটনৈতিক বিষয় সব সময় প্রকাশ্যে আলোচনা হয়। অনেক সমঝোতা ভেতরে হয়। যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক উন্নয়নের প্রয়াস অব্যাহত আছে।

নির্বাচনকালীন সরকার নিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী যেভাবে চাইবেন সেভাবে হবে। যদি মনে করেন কেবিনেট ছোট করবেন বা এভাবেই থাকবে সেটা তাঁর এখতিয়ার।

Scroll to Top