কোটা আন্দোলনে চট্টগ্রামে গুলিবিদ্ধ হৃদয় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

চাটগাঁ নিউজ ডেস্ক : কোটা সংস্কার আন্দোলনে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির চলাকালে চট্টগ্রামের মুরাদপুরে ছাত্রলীগের হামলায় গুলিবিদ্ধ হয়ে আহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী হৃদয় চন্দ্র তরুয়া (২২) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

গতকাল মঙ্গলবার (২৩ জুলাই) ভোরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে হৃদয় মারা যান।

এর আগে গত বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টার দিকে নগরীর ষোলশহর এলাকায় চবি’র শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করলে ছাত্রলগের স্বশস্ত্র কর্মীরা আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এসময় গুলিবিদ্ধ হয়

সহপাঠীরা জানায় ঘটনার সময় হৃদয় টিউশনি শেষ করে ফেরার পথে হৃদয় সংঘর্ষের মধ্যে পড়ে গুলিবিদ্ধ হন।
হৃদয় চন্দ্র তরুয়া’র বাড়ি পটুয়াখালীতে। তিনি চবি ইতিহাস বিভাগের ৩য় বর্ষের (২০২০-২১) শিক্ষার্থী। বাবা রতন চন্দ্র তরুয়া ও মা অর্চনা রানীর এক ছেলে ও এক মেয়ের মধ্যে হৃদয় বড় সন্তান। বাবা কাঠমিস্ত্রির কাজ করে সংসার চালান।

গুলিবিদ্ধ হৃদয়কে পাঁচলাইশের একটি বেসরকারি হাসপাতাল থেকে রবিবার ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। রতন চন্দ্র তরুয়া জানান, ছেলেকে নিয়ে অনেক স্বপ্ন ছিল, লেখাপড়া শেষ করে চাকরি করবে, সংসারের কষ্ট দূর হবে; কিন্তু সেই স্বপ্ন ভেঙ্গে গেল তাড়াতাড়ি।

হৃদয় চন্দ্র তরুয়া’র মৃত্যুতে চবি উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের শোক প্রকাশ করেছেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top