কোটাবিরোধী আন্দোলন ঠেকাতে চবির শাটল ট্রেন বন্ধ

চাটগাঁ নিউজ ডেস্ক :চট্টগ্রামে কোটা বিরোধী চলমান আন্দোলন ঠেকাতে এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যাতায়াতের প্রধান বাহন শাটলট্রেন বন্ধ করে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

আজ মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন চবি প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম। তিনি বলেন, গতকাল একটি তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি যে, ক্যাম্পাসে শান্তি-শৃঙ্খলা নষ্ট করার জন্য একদল লোক শহর থেকে শাটল ট্রেনে করে চবিতে আসছে। এমন খবরে শাটল ট্রেন বন্ধ করে দেই। আজকে সারাদিন আমরা পরিস্থিতি পর্যবেক্ষণে রাখবো। যদি শৃঙ্খলা বজায় থাকে তাহলে বুধবার (১৭ জুলাই) থেকে ট্রেন চলবে।

এদিন চট্টগ্রাম শহর থেকে বিশ্ববিদ্যালয়গামী কোনো শাটল ট্রেন ক্যাম্পাসে আসেনি। ট্রেন বন্ধ থাকায় যাতায়াত সমস্যায় পড়েছে শহর ও ক্যাম্পাসগামী শিক্ষার্থীরা।

উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষার্থী রেজওয়ানুর রহমান বলেন, শাটল আমাদের একমাত্র বাহন। বিভিন্ন প্রয়োজনে শহরে যেতে হয়। ক্যাম্পাস শহর থেকে ২২ কিলোমিটার দূরে। বাসে গেলে ক্লান্ত হয়ে যাই। শাটল অবরোধ করে সংঘর্ষ এড়ানো হয় কিভাবে বুঝি না। যারা আন্দোলনে যেতে ইচ্ছুক তারা যেকোনো ভাবেই চলে যাবে। কিন্তু যারা প্রয়োজনীয় কাজে শহরে যাবে তাদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

চবি প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম আরও বলেন, আমরা গোয়েন্দা সংস্থার থেকে জানতে পেরেছি শাটল চলাচল করলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হতে পারে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সংঘর্ষ এড়াতে বিশ্ববিদ্যালয়ের শাটলট্রেন বন্ধ রাখা হয়েছে।

এর আগে সোমবার চবি ক্যাম্পাসে চলমান কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। হামলায় দেশীয় অস্ত্র ব্যবহার করার ছবি ও ভিডিও সবর্ত্র প্রচার হয়েছে।

এদিন দুপুরে চবি শিক্ষার্থী খান তালাত মাহমুদ রাফীকে ছাত্রলীগের নেতাকর্মীরা শাটল ট্রেন থেকে তুলে নিয়ে যায়। পরে আন্দোলনকারীদের চাপের মুখে তাকে প্রক্টর অফিসে নিয়ে ছেড়ে দিতে বাধ্য হয় তারা।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top