কেনএনএফ ফের তাণ্ডব চালাচ্ছে থানচি বাজারে, চলছে গুলাগুলি

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ফের তাণ্ডব চালাচ্ছে থানচি বাজারে, চলছে মুহুর্মুহু গুলাগুলি।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাত নয়টার দিকে এই গুলাগুলির খবর পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার  মোহাম্মদ মামুন। তিনি বলেন, বর্তমানে থানচি উপজেলার থানচি বাজারের থানার পাশে এবং হাসপাতালের পেছনে গুলাগুলি চলছে। কিছুক্ষণ পর থেমে থেমে গুলাগুলি চলছেই।

ইউএনও মোহাম্মদ মামুন আরো বলেন, ধারণা করা হচ্ছে যারা গতকাল এসেছিল তারাই গুলাগুলি করছে। তবে কাদের সাথে কাদের গুলাগুলি চলছে সে বিষয়ে বিস্তারিত জানা যায়নি

এদিকে বান্দরবানের রুমা শাখার সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নেজাম উদ্দীনকে উদ্ধারের কথা জানিয়েছে র‍্যাব।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যার পর র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, র‌্যাবের মধ্যস্থতায় তাকে উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

অন্যদিকে রুমা ও থানচি উপজেলায় ব্যাংক লুট ও অপহরণের পর কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ’র সাথে সব ধরণের সংলাপ ও যোগাযোগ বন্ধ করে দিয়েছে শান্তি প্রতিষ্ঠা কমিটি। সেই সাথে এ ঘটনার জন্য নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে কমিটির সদস্যরা।

প্রসঙ্গত, মঙ্গলবার রাত নয়টায় রুমা উপজেলার সোনালী ব্যাংক লুট করার চেষ্টা করে এবং পরে লুট করতে না পেরে ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। পরে বুধবার বিকেল ৩টার দিকে এই শাখার ভোল্ট থেকে কক্সবাজার থেকে সিআইডি এসে অক্ষত অবস্থায় ১ কোটি ৫৯ লক্ষ ৪৬ হাজার টাকা বের করে।

এই ঘটনার রেশ কাটতে না কাটতেই বুধবার দুপুর সোয়া ১২ টার দিকে আবার থানচি উপজেলায় অবস্থিত সোনালী ও কৃষি ব্যাংকে প্রবেশ করে কেএনএফ। এ সময় তারা (কেএনএফ) দুই ব্যাংকের ক্যাশ থেকে মোট ১৭ লক্ষ ৪৫ হাজার টাকা লুট করে পালিয়ে যায়।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top