কেএনএফকে আর ছাড় দেয়া হবে না- সেনাপ্রধান

বান্দরবান প্রতিনিধিঃ কেএনএফকে আর ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ার দিয়েছেন সেনাপ্রধান এসএম শফিউদ্দিন আহমেদ।

রবিবার (৭ এপ্রিল) দুপুরে বান্দরবানে পরিস্থিতি পর্যবেক্ষণে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই কথা বলেন তিনি। এর আগে সেনাপ্রধান সকাল ১০টার দিকে হেলিকপ্টারযোগে বান্দরবানের রুমা ও থানচি উপজেলা পরিদর্শন করেন।

সেনাপ্রধান এসএম শফিউদ্দিন আহমেদ বলেন, শান্তি আলোচনা শুরুর পর তাদের বিশ্বাস করেছিলাম। কিন্তু সন্ত্রাসীরা বিশ্বাস ভঙ্গ করেছে। সুতরাং তাদের আর ছাড় দেওয়ার সুযোগ নেই। সন্ত্রাসীদের জায়গা বাংলাদেশে নেই।

আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চালিয়ে কয়েকজন সন্ত্রাসীকে আটক করার প্রসঙ্গে সেনাপ্রধান বলেন, আপনারা হয়তো জেনেছেন গতকাল রাতে কিছু সন্ত্রাসীকে ধরতে সক্ষম হয়েছে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী। কিছু অস্ত্রও উদ্ধার করা হয়েছে। একটা প্রক্রিয়া শুরু হয়েছে। তবে এসব অস্ত্র পুলিশ ও আনসার থেকে লুট হওয়া অস্ত্র কিনা তা জানা যায়নি। দৃশ্যমান কিছু কার্যক্রম আপনারা দেখতে পাবেন। এর ফল আপনারা সময়মতো পাবেন। আমি আপনাদের মাধ্যমে নিশ্চিত করতে চাই, আমার কাছে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা খুবই পরিষ্কার। বাংলাদেশের জনগণের শান্তির জন্য, দেশের সার্বভৌমত্বের জন্য যা করণীয়, প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ সেটাই করতে হবে। সেটা বাস্তবায়নে আমরা সক্ষম হব বলে দৃঢ়ভাবে বিশ্বাস করছি।

শফিউদ্দিন আহমেদ আরও বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে। এটা একটা সমন্বিত প্রচেষ্টা। গোয়েন্দারা তাদের জায়গা থেকে যা করণীয় করছে। বিজিবি তাদের কাজ করছে। র‍্যাব–পুলিশের যেটা করণীয় সেটা তারা করছে। সেনাবাহিনীও তাদের করণীয় করছে। সবকিছু আমরা সমন্বয় করছি একসাথে। এটা কোনো আইসোলেটেড অপারেশন হচ্ছে না। এখানে আমরা গভর্নমেন্ট যেটা চাচ্ছে, সেই স্ট্যাটেজির মধ্যে থেকেই আমরা আমাদের উদ্দেশ্য বাস্তবায়ন করতে পারব বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top