‘কেউ সরকারে বসবে, কেউ জেলে যাবে-এ দ্বিচারিতা মানা যায় না’

SAD এর মানববন্ধনে বক্তারা

চাটগাঁ নিউজ ডেস্ক : ‘৫ আগস্ট স্বৈরাচারীর পতনের মধ্য দিয়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হলেও, এই সরকারের অন্যতম প্রধান দায়িত্বগুলো এখনও অমীমাংসিত রয়ে গেছে। জুলাই গণহত্যার বিচার এখনো শুরু হয়নি, আহতরা যথাযথ চিকিৎসা পাচ্ছে না, শহীদ পরিবারের পুনর্বাসনেও চরম অবহেলা পরিলক্ষিত হচ্ছে। ফ্যাসিস্ট শাসনের সহযোগীরা আজও তাদের স্বস্থানে বহাল রয়েছে এবং গণহত্যাকারীরা অবাধে পালিয়ে যাচ্ছে।’

রবিবার (১৩ অক্টোবর) বিকাল ৫টায় নগরের ষোলশহর রেলস্টেশনে ‘স্টুডেন্টস এলায়েন্স ফর ডেমোক্রেসি (SAD)’ এর আয়োজনে প্রতিবাদী মানববন্ধনে বক্তারা এসব মন্তব্য করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানের সময় পুলিশের প্রতিরোধ মোকাবিলা করে যারা এই অভ্যুত্থানকে সফল করেছিল, তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে। পুলিশি বাধার মুখে ছাত্রদের প্রতিরোধ ছিল অত্যন্ত ন্যায়সঙ্গত এবং দেশের মুক্তির লক্ষ্যে সংঘটিত হয়েছিল। অথচ এখন এই প্রতিরোধকে অপরাধ হিসেবে দাঁড় করানো হচ্ছে। পুলিশ হত্যার অভিযোগে গ্রেফতার করা হচ্ছে সেই সব ছাত্রজনতাকে, যারা নিজেদের জীবন বাজি রেখে ফ্যাসিস্ট শাসনের পতন ঘটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল।

এই অন্যায় গ্রেফতার এবং মামলার তীব্র নিন্দা জানিয়ে বক্তারা আরও বলেন, একই অভ্যুত্থানে যারা অংশগ্রহণ করেছে, তাদের কেউ সরকারে বসবে, কেউ জেলে যাবে-এ ধরনের দ্বিচারিতা কখনোই মেনে নেওয়া যাবে না। দেশের ছাত্রসমাজ ফ্যাসিবাদ বিরোধী সংগ্রামে নিজেদের জীবন উৎসর্গ করলেও, তাদের বিরুদ্ধে অন্যায় মামলা ও গ্রেফতার কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা অবিলম্বে এসব মামলা প্রত্যাহারসহ আহত ও শহীদদের পরিবারদের যথাযথ পুনর্বাসনের দাবি জানাচ্ছি।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top