কাল চট্টগ্রাম বইমেলায় আসছেন সাদাত হোসাইন

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : কথাসাহিত্যিক সাদাত হোসাইন আসছেন চট্টগ্রাম বইমেলায়। তিনি সোমবার দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত থাকবেন অন্যপ্রকাশ ও অন্যধারার স্টলে।

সাদাত হোসাইন দেশের জনপ্রিয় তরুণ কথাসাহিত্যিক। দেশের সীমানা ছাড়িয়ে পশ্চিমবঙ্গের কলকাতা এবং ত্রিপুরায়ও রয়েছে তার বিপুল পাঠকপ্রিয়তা। সম্প্রতি কলকাতা আন্তর্জাতিক বইমেলায়ও তাকে নিয়ে তুমুল আগ্রহ লক্ষ্য করা যায় পাঠকের মধ্যে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তার স্বাক্ষর সংগ্রহ করতে দেখা যায় পশ্চমবঙ্গের পাঠকদের।

ঢাকা অমর একুশে বইমেলা উপলক্ষে এবার সাদাত হোসাইনের দুটি নতুন উপন্যাস প্রকাশিত হয়েছে। দেশের শীর্ষ প্রকাশনা সংস্থা অন্যপ্রকাশ প্রকাশ করেছে ‘আগুনডানা মেয়ে’। এবং অন্যধারা প্রকাশ করেছে ‘তোমার জন্য দাঁড়িয়ে ছিলাম বলে’। সাদাত হোসাইনের অন্যান্য বইসহ চট্টগ্রাম বইমেলায়ও বই দুটি পাওয়া যাচ্ছে।

এ পর্যন্ত তার প্রকাশিত বইয়ের সংখ্যা ৩২। যার মধ্যে উপন্যাস ছাড়াও রয়েছে কবিতা ও গল্প। তিনি তার নিঃসঙ্গ নক্ষত্র উপন্যাসের জন্য ২০১৯ সালে এক্সিম ব্যাংক-অন্যদিন- হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার লাভ করেন। এছাড়াও আইএফআইসি ব্যাংক কালি ও কলম সাহিত্যপুরস্কার, ভারতের চোখ ও প্রথম আলো সাহিত্য পুরস্কারসহ নানা পুরস্কারে ভূষিত হয়েছেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top