কাল কাপ্তাই উপজেলা নির্বাচন: কেন্দ্রে কেন্দ্রে পৌঁছা যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

কাপ্তাই প্রতিনিধি : রাত পোহালেই কাল মঙ্গলবার ( ২১ মে) দ্বিতীয় ধাপের কাপ্তাই উপজেলা পরিষদের নির্বাচন। এতে উপজেলা চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্ধিতা করছেন।

ইতোমধ্যে ভোট গ্রহণের সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। মোতায়েন করা হয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার বলেন, উপজেলার ৫ টি ইউনিয়নে ২৪ টি ভোট কেন্দ্রে ১ শত ৩৬ টি বুথে সর্বমোট ৪৯ হাজার ৫ শত ২৮ জন ভোটার ভোট প্রদান করবেন। তৎমধ্যে পুরুষ ভোটার ২৬ হাজার ২৮ জন এবং মহিলা ভোটার ২৩ হাজার ৫ শত জন। তিনি আরোও বলেন, মোট ৪ শত ৫০ প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিস এবং সহকারী পোলিং অফিসার নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

এদিকে আজ সোমবার (২০ মে) সকাল সাড়ে ১০ টা হতে কাপ্তাই উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো মহিউদ্দিন এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার হতে ভোটগ্রহন কর্মকর্তারা নির্বাচনি সরঞ্জামাদী নিয়ে পুলিশ ও আনসার সদস্যদের পাহাড়ায় কেন্দ্রে কেন্দ্রে রওনা করেছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা মো মহিউদ্দিন বলেন, উপজেলা সদর হতে নিকটবর্তী হওয়ায় ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন এর ৪ টি কেন্দ্র এবং ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন এর বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শিলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচনের দিন ভোরে নির্বাচনী সরঞ্জামাদী পাঠানো হবে।

তিনি আরও বলেন, প্রতিটি ইউনিয়ন এ একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং প্রতিটি কেন্দ্রে পুলিশ আনসার মোতায়েন এর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসাবে বিজিবি টহল থাকবে।

প্রসঙ্গত: ৬ ষ্ঠ কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, দোয়াত কলম প্রতীক নিয়ে উপজেলা যুবলীগের সভাপতি মো: নাছির উদ্দিন এবং ঘোড়া প্রতীক নিয়ে উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সুব্রত বিকাশ তনচংগ্যা জটিল প্রতিদ্বন্ধিতা করছেন।

অপরদিকে টিউবওয়েল প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান পদে অংশ নিচ্ছেন উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই খোকন, টিয়া পাখি প্রতীক নিয়ে অংশ নিচ্ছেন কাপ্তাই ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সুইপ্রু মারমা এবং উড়োজাহাজ প্রতীক নিয়ে চাষী কামাল।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে আওয়ামী যুবলীগের কাপ্তাই উপজেলার মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ফারহানা আহমেদ পপি এবং কলসি প্রতীক নিয়ে রাঙামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের মহিলা বিষয়ক সম্পাদক বিউটি হোসেন প্রতিদ্বন্ধিতা করছেন।

চাটগাঁ নিউজ/ঝুলন/এসআইএস

Scroll to Top