কালুরঘাটে যাত্রী-যানবাহন পারাপারে দুর্ভোগ

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: সংস্কারের জন্য কালুরঘাট সেতু বন্ধ করে দেওয়ায় ফেরিতে পারাপার করছে যাত্রীবাহী যানবাহন। পারাপার হতে গিয়ে জোয়ারের পানিতে বেইলি ব্রিজ (ফেরির ওঠানামার) ডুবে থাকায় সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন পারাপারকারীরা। এতে নষ্ট হচ্ছে গাড়ির যন্ত্রাংশ।

সরেজমিন ঘুরে দেখা গেছে, নদীর দুইপাড়ের শতশত গাড়ি ও মানুষ ফেরিতে পার হওয়ার অপেক্ষায় রয়েছেন। দুইটি ফেরি চালু থাকার কথা থাকলেও চলছে একটি ফেরি। জোয়ারের পানিতে বেইলি ব্রিজ ডুবে যাওয়ায় যানবাহন পারাপার হচ্ছে ধীরগতিতে। দুই পাড়ে সৃষ্টি হয়েছে যানজটের। এসময় শতশত নারী পুরুষ পায়ে হেঁটে সেতু পারাপার করছেন। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছে দুর্ভোগে পড়া মানুষজন।

জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে একটি ফেরি যানবাহন পারাপার করছে কালুরঘাট সেতুর দক্ষিণ পাশ দিয়ে। তবে নদীতে জোয়ারের কারণে দুর্ভোগ চরমে পৌঁছেছে।

এ বিষয়ে শিক্ষক ফাহমিদা বেগম বলেন, ফেরি দিয়ে নদী পার হতে অবর্ণণীয় দুর্ভোগ পোহাতে হয়েছে।

পায়ে হেঁটে সেতু পার হতে গিয়ে সেতুর মাঝে বাচ্চা নিয়ে বসে পড়েন এক মহিলা। তিনি বোয়ালখালী থেকে রাঙ্গুনিয়ার শ্বশুর বাড়িতে যাচ্ছেন। ফেরির বেইলি ব্রিজ পানিতে ডুবে যাওয়ায় বাচ্চা নিয়ে ফেরিতে ওঠার সাহস পাননি। তাই কালুরঘাট সেতু হেঁটে পার হচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, ‘জোয়ারের সময় একটু সমস্যার সৃষ্টি হচ্ছে। ভাটা হলে আবার ঠিক হয়ে যাবে। প্রকৃতপক্ষে এটার কোন সমাধান নেই।

ফেরি চালুর বিষয়ে তিনি বলেন, ‘এসব তো নতুন ফেরি নয়। যান্ত্রিক ত্রুটি থাকতেই পারে। হয়ত যান্ত্রিক ত্রুটির কারণে চালু হয়নি। পরে চালু করা হবে।’

Scroll to Top