কর্ণফুলী নদীতে অভিযান, এক হাজার লিটার ডিজেলসহ দুজন আটক

চাটগাঁ নিউজ ডেস্কঃ নগরীর কর্ণফুলীর ঘাট থেকে নৌ পুলিশের অভিযানে ১ হাজার ৪০ লিটার ডিজেলসহ ২ যুবককে আটক করা হয়েছে। সে সাথে ১টি ইঞ্জিনচালিত কাঠের নৌকা জব্দ করা হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) রাত ১০ টার দিকে সদরঘাট নৌ পুলিশের নিয়মিত অভিযানে এসআই সঞ্জীব কান্তি নাথ সঙ্গীয় ফোর্সসহ নদীতে অভিযান চালালে সন্দেহজনক একটি ইঞ্জিনচালিত কাঠের নৌকা জব্দসহ তাদের আটক করেন।

আটককৃতরা হলেন, কর্ণফুলীর চরপাথরঘাটা ইউনিয়ন ৩নং ওয়ার্ডের লাল মিয়া বাড়ীর মো. আব্দুল আজিজের ছেলে মো. আরফাতুল ইসলাম প্রকাশ আরাফাত (২২) ও একই এলাকার কবির চৌধুরী বাড়ীর মৃত সকির আহমদের ছেলে মো. ফয়সাল আহমদ (২৬)।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সদরঘাট নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. একরামুল হক চাটগাঁ নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে কর্ণফুলী নদীতে অভিযানকালে একটি কাঠের তৈরি নৌকা জব্দ করা হয়। পরে নৌকাটিতে তল্লাশি চালালে এতে ২৬ টি কন্টিনে ১ হাজার ৪০ লিটার ডিজেল তেল পাওয়া যায়। যার প্রতি কন্টিনে ৪০ লিটার করে সংরক্ষিত ছিলো। উদ্ধার ডিজেলের আনুমানিক মূল্য ১ লাখ ১৩ হাজারের অধিক বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়। এ সময় দুজনকে আটক করা হলেও একজন আসামি কৌশলে পালিয়ে যান।

এ বিষয়ে নৌ পুলিশের ওসি মো. একরামুল হক বলেন, গতরাতে কর্ণফুলী ঘাটে অভিযান চালিয়ে চোরাই ডিজেলসহ দুজনকে আটক করা হয়েছে। এসময় তাদের হেফাজতে থাকা নৌকা থেকে ১ হাজার ৪০ হাজার লিটার চোরাই ডিজেল জব্দ করা হয়। চোরাই ডিজেল নিজেদের হেফাজতে রাখার অপরাধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে তাদেরকে সদরঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top