ওজনে গোঁজামিল, মাংস দোকানি গুনলেন জরিমানা

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: কর্ণফুলীতে মাংসের দোকানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ব্রীজঘাট দুটি গরুর মাংসের দোকানে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় ওজনে কম দেয়ার অভিযোগে দুটি মাংসের দোকানকে আশি হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরীর নেতৃত্বে এবং বিএসটিআইয়ের সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে উপজেলার পুরাতন ব্রীজঘাট মাংস বিতান (প্রোপাইটর মো: জাবেদ) প্রতিষ্ঠানটিকে মূল্য তালিকা না থাকা ও বাটখারার ওজনে গরমিল থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকা  এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ এর ৩২(১) ধারা মোতাবেক ১০,০০০/- (দশ হাজার) টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি খাজা মাংস বিতান (প্রোপাইটর মো: মোস্তফা) নামক প্রতিষ্ঠানটিকে ত্রুটিযুক্ত বাটখারা লুকানো এবং ত্রুটিযুক্ত বাটখারা দিয়ে মাংস বিক্রয় করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ এর ৩২(১) ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক উক্ত প্রতিষ্ঠানকে ৪০,০০০/- (চল্লিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

অভিযানে অংশ নেন বিএসটিআইয়ের ফারহানা জাহান পারুল, প্রকৌশলী সজীব চৌধুরী ও সিএমপি কর্ণফুলী থানার পুলিশ টিম।

এ বিষয়ে কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী জানান, যে কোন অনিয়মের বিরুদ্ধে কর্ণফুলীতে এ অভিযান অব্যাহত থাকবে।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top