কর্ণফুলীতে নৌকায় মিলল চুরি করা ১১০০ কেজি চিনি

চাটগাঁ নিউজ ডেস্ক : কর্ণফুলী নদীতে একটি নৌকায় তল্লাশি চালিয়ে প্রায় ১ হাজার ১০০ কেজি অপরিশোধিত চিনি উদ্ধার করেছে নৌ পুলিশ। এসময় নৌকায় থাকা চারজন পালিয়ে যাওয়ায় এ বিষয়ে এখনও বিস্তারিত তথ্য পায়নি নৌ পুলিশ। বন্দরের বহির্নোঙ্গরে জাহাজ থেকে আমদানি করা এসব চিনি চুরি করা হয়েছিল বলে পুলিশের ধারণা।

শনিবার (৪ মে) রাতে কর্ণফুলী নদীর শিকলবাহা খালের মুখে তাতিয়া পুকুর পাড় এলাকায় চিনিসহ নৌকাটি জব্দ করা হয়েছে বলে নৌ পুলিশের সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম উল্লাহ জানিয়েছেন।

পালিয়ে যাওয়া চার জনের মধ্যে দু’জনের নাম-পরিচয় পেয়েছে নৌ পুলিশ। এরা হলেন- সাইফুল (৩০) ও রাজ্জাক (২৭)। তাদের বাড়ি কর্ণফুলী ‍উপজেলায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইঞ্জিনচালিত নৌকা থেকে ২২ বস্তা অপরিশোধিত চিনি জব্দ করা হয়েছে। প্রতি বস্তায় ৫০ কেজি হিসেবে মোট চিনির পরিমাণ ১১০০ কেজি। এর আনুমানিক দাম হিসেব করা হয়েছে এক লাখ ৪৩ হাজার টাকা।

ওসি একরাম উল্লাহ বলেন, চোরাই চিনিবোঝাই একটি নৌকা অবস্থান করছে জানতে পেরে আমরা অভিযান পরিচালনা করি। পেুলিশের উপস্থিতি টের পেয়ে চারজন দ্রুত নৌকা থেকে নেমে পালিয়ে যায়। আমরা চিনিসহ নৌকাটি জব্দ করেছি। আমাদের ধারণা, চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে অবস্থানরত জাহাজ থেকে আমদানি করা অপরিশোধিত চিনিগুলো চুরি করে নৌকায় নেওয়া হয়েছিল। সেগুলো চাক্তাই কিংবা সুবিধাজনক স্থানে খালাস করে বাজারে সরবরাহের পরিকল্পনা ছিল তাদের।’

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top