কক্সবাজার ‘সুগন্ধা বিচ’ পাচ্ছে বঙ্গবন্ধুর নাম

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার সমুদ্র সৈকতের দুটি স্থানের নতুন করে নামকরণের নির্দেশনা দিয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বিচ’ এবং বীর মুক্তিযোদ্ধাদের নামে ‘সুগন্ধা বিচ ও কলাতলী বিচ’ এর মাঝখানের খালি জায়গায় ‘বীর মুক্তিযোদ্ধা বীচ’ নামকরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, কক্সবাজার সমুদ্র সৈকতের দুটি স্থানের নামকরণ করা। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বীচ’ এবং ‘সুগন্ধা বিচ ও কলাতলী বিচ’ এর মাঝখানের খালি জায়গায় ‘বীর মুক্তিযোদ্ধা বিচ’ নামকরণ করা হবে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্ত্রণালয়ের এক স্মারকে জানানো হয়েছে, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ, কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মো. সোলায়মান মিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে এই নামকরণ।সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজারের জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. আপেল মাহমুদ চাটগাঁ নিউজকে বলেন, কক্সবাজার সমুদ্র সৈকতে প্রতি বছর হাজার হাজার পর্যটক ভ্রমণ করতে আসে। সুগন্ধা বিচ ‘বঙ্গবন্ধু’র নামে হলে সব পর্যটকরা বঙ্গবন্ধুকে স্মরণ করবে এবং বঙ্গবন্ধুর চেতনা লালন করতে উদগ্রীব হবে।

তিনি বলেন, সুগন্ধা বিচকে বঙ্গবন্ধু বিচ ও কলাতলী বিচ-সুগন্ধা বিচের মাঝের স্থানকে বীর মুক্তিযোদ্ধা বিচ নামকরণ করার ফলে আমরা খুব আনন্দিত। শীঘ্রই কক্সবাজার জেলা প্রশাসকের সাথে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

চাটগাঁ নিউজ/এমআর/এসএ

Scroll to Top