এরশাদ উল্লাহ ও নাজিমুরের নেতৃত্বে ফেনীতে মহানগর বিএনপির ত্রাণ বিতরণ

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক আলহাজ্ব এরশাদ উল্লাহ বলেছেন, আকস্মিক বন্যায় দেশের উত্তর পূর্বাঞ্চল ও চট্টগ্রামের বিভিন্ন উপজেলার লাখ লাখ মানুষ পানিবন্দি অবস্থায় আছে। মানবেতর জীবন যাপন করতে বাধ্য হচ্ছেন তারা। এরই মধ্যে বন্যায় প্রায় ৩৫ জন মানুষের প্রাণহানি ঘটেছে। ভয়াবহ বন্যায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এই অবস্থায় জনগণের দল হিসেবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমরা বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়িয়েছি। বন্যাকবলিত ফেনী এলাকায় তিন হাজার মানুষের জন্য খাদ্য সহায়তা প্রদান করেছি। বন্যার কারণে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর চার দিনের কর্মসূচি থেকে কমিয়ে শুধু রাঙ্গুনিয়ায় শহীদ জিয়ার কবর জিয়ারত ও দোয়া মাহফিলের কর্মসূচী রেখেছি। সেই সঙ্গে প্রতিষ্ঠা বার্ষিকীর বাতিল করা কর্মসূচির বাজেটের টাকা বন্যাদুর্গতদের দেওয়া হবে।

তিনি আজ বৃহস্পতিবার (২৯ আগষ্ট) বিকালে ফেনী সদর এলাকায় বন্যাদুর্গত বানভাসি মানুষের জন্য চট্টগ্রাম মহানগর বিএনপির ত্রাণ কমিটির পক্ষ থেকে নিয়ে যাওয়া তিন হাজার মানুষের খাদ্য সামগ্রী ফেনী জেলার ত্রাণ কমিটির সমন্বয়কারী ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক রফিকুল আলম মজনুর হাতে প্রদানকালে এসব কথা বলেন।

তিনি দলমত নির্বিশেষে সবাইকে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

চট্টগ্রাম মহানগর বিএনপির ত্রাণ কমিটির পক্ষ থেকে নিয়ে যাওয়া খাদ্য ও ত্রাণ সামগ্রী বুঝে নেন বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও ফেনীর ত্রাণ কমিটির সমন্বয়কারী রফিকুল আলম মজনু। এসময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব নাজিমুর রহমান ও ত্রাণ কমিটির আহবায়ক সৈয়দ আজম উদ্দিন।

নাজিমুর রহমান বলেন, ভারত থেকে নেমে আসা পানি প্রবেশ করে ফেনী ও চট্টগ্রাম সহ আশপাশের জেলাগুলোতে নয়দিন ধরে পানিবন্দি হয়ে আছেন লাখো মানুষ। ভয়াবহ বন্যায় মহাদুর্যোগে পড়েছে ওইসব এলাকার মানুষ। পানিবন্দী মানুষ পর্যাপ্ত খাবার এবং বিশুদ্ধ পানির সংকটে ভুগছে। দেশের এই বিপদের দিনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্দেশ দিয়েছেন অসহায় বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর। তারই নির্দেশে এই ত্রাণ সামগ্রী দেওয়া হলো। বিএনপি গণমানুষের দল। মানুষের বিপদে বিএনপি সবসময় এগিয়ে আসে।

এসময় আরও উপস্থিত ছিলেন ত্রাণ কমিটির সদস্য হারুন জামান, নিয়াজ মোহাম্মদ খান, কাজী বেলাল উদ্দিন, আর ইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, খোরশেদ আলম।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top