এফবিসিসিআইয়ের বিদেশি বিনিয়োগ কমিটির চেয়ারম্যান ওয়াহিদ

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : দেশের স্বনামধন্য ব্যবসায়িক প্রতিষ্ঠান এসকেপ বাংলাদেশ লিমিটেড চেয়ারম্যান ও সিইও ওয়াহিদ রায়হান ইফতেখার মাহমুদ (রাসেল) ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) বিদেশি বিনিয়োগ কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের ছোট ভাই।

২০২৩-২০২৫ সাল পর্যন্ত তিনি এই পদে দায়িত্ব পালন করবেন। সংগঠনের মহাসচিব মো. আলমগীর এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছেন।

ওয়াহিদ রায়হানকে দেওয়া এক চিঠিতে মো. আলমগীর বলেছেন, আমি আপনাকে জানাতে পেরে আনন্দিত যে এফবিসিসিআই-এর যথাযথ কর্তৃপক্ষ আপনাকে ২০২৩-২০২৫ সাল মেয়াদে বিদেশি বিনিয়োগবিষয়ক নবগঠিত স্থায়ী কমিটির চেয়ারম্যান হিসেবে মনোনীত করেছে।

চেয়ারম্যান হিসেবে আপনি ও আপনার কমিটির সদস্যরা বাংলাদেশে বিদেশি বিনিয়োগ সংক্রান্ত সবচেয়ে প্রাসঙ্গিক বিষয়গুলোর দেখভাল করবেন বলে আশা করে এফবিসিসিআই। আমরা আরও আশা করি যে আপনার নেতৃত্বে কমিটি এই খাতের চ্যালেঞ্জসমূহ চিহ্নিত করতে আন্তরিকভাবে কাজ করবে। পাশাপাশি একে উন্নত করার পরামর্শ দেবে।

ওয়াহিদ রায়হান দীর্ঘদিন ধরে বাংলাদেশে বিদেশি বিনিয়োগ আনার ক্ষেত্রে কাজ করছেন। এফবিসিসিআইয়ের বিদেশি বিনিয়োগ কমিটির চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দেশে আরও বিদেশি বিনিয়োগ আনতে শক্তিশালী ভূমিকা রাখার কথা জানিয়েছেন তিনি।

ওয়াহিদ রায়হান ব্যবসায়িক প্রতিষ্ঠান এসকেপ বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ও সিইও এবং চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ভাইস প্রেসিডেন্ট (ফরেন ট্রেড অ্যান্ড অ্যাফেয়ার্স)।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top