উখিয়ায় ব্যবসায়ীর গরু চুরির অভিযোগ

উখিয়া প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ায় এক ব্যবসায়ীর গরু চুরির অভিযোগ উঠেছে। বুধবার (১৫ নভেম্বর) সকালে উখিয়া থানায় অভিযোগ দায়ের করেন নুর আহমদ সওদাগর।

অভিযোগ কারী ব্যবসায়ী নুরু আহমদ প্রঃ নুরু সওদাগর জানান, উখিয়া গরু বাজারে নুরু সওদাগর উখিয়া গরু বাজার হইতে ১ লাখ ৮০ হাজার টাকা দামে একটি লাল রংয়ের বলদ গরু ক্রয় করিয়া আমার বাড়ী নেওয়ার পথে রাত অনুমান ৮ টায় রাজাপালং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দরগাহবিল ছৈয়দ আকবর মৌলভী রাস্তার মাথায় পৌঁছিলে একই এলাকার রাসেল উদ্দিন(৪২), জসিম উদ্দিন (২৫), ভুতাইয়া(৩০) রাতের অন্ধকারে অতর্কিত আমার উপর হামলা ও একযোগে মারধর করতে থাকে। রাসেল উদ্দিন(৪২) আমার লুঙ্গির খোঁচে থাকা গরু ব্যবসার নগদ ১ লাখ ৫৫ হাজার টাকা নিয়ে ফেলে। একপর্যায়ে মোঃ হারুন সাক্ষীর হাতে থাকা গরুটি নিয়ে ফেলে তাদের বসত ঘরের দিকে চলে যায়। আমার শোর চিৎকার শুনে ও ঘটনা দেখে অপরাপর সাক্ষীগণ সহ আরো লোকজন এগিয়ে  আসতে থাকলে বিবাদীগণ উক্ত ঘটনার বিষয়ে মামলা মোকদ্দমা দায়ের করলে আমাকে খুন করে ফেলবে মর্মে হুমকি প্রদান করে।

অভিযোগে আরও উল্লেখ করেন, পরবর্তীতে আমি স্থানীয় ইউপি সদস্য সহ গণ্যমান্য লোকজনকে অবহিত করলে তারা বিবাদীদের সহিত যোগাযোগ করে। তৎ সময়ে বিবাদীগণ আমার গরুটি আমাকে দিয়ে দিবে বলে। কিন্তু বিবাদীগণ আমার গরুটি আমাকে দেয় নাই। রাসেল উদ্দিনের নেতৃত্বে আমার গরুটি অন্যত্র বিক্রয় করে ফেলিতে পারে মর্মে আশংকা করতেছে। ঘটনার বিষয়ে এলাকার গণ্যমান্য লোকজনকে অবগত করলে বিবাদীদের কবল থেকে আমার গরুটি উদ্ধারের চেষ্টায় ব্যর্থ হয়ে গরু উদ্ধারের জন্য থানায় অভিযোগ দিয়েছি।

উখিয়া রাসেল উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন, নুরু আহমদ সওদাগর আমাকে গরু দিবে বলে টাকা নেওয়ার পর আর গরু দিচ্ছে না। অনেকদিন ধরে ঘুরাই ঘুরাই রাখছে আমাকে৷ শেষমেশ আমি তারসাথে সমঝোতা করে নুর আহমদ সওদাগর আমার বাড়িতে দিয়ে আসে৷ আমার মানসম্মত ক্ষুণ্ণ করার জন্য এসব মিথ্যা অভিযোগ করেছে৷

এদিকে গরু চুরির অভিযোগের তদন্ত কর্মকর্তা উখিয়া থানার সাব ইন্সপেক্টর মুহাম্মদ মোবারক জানান, অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে৷

Scroll to Top