উখিয়ায় বৃত্তি পরীক্ষার শিক্ষার্থীদের সনদ বিতরণ

উখিয়া প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা-২২ এর কৃতি ৭২জন শিক্ষার্থীদের বৃত্তি ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ অক্টোবর) সকালে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হল রুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজীব। উক্ত অনুষ্ঠান উদ্বোধন ঘোষণা করেন ফাউন্ডেশনের সভাপতি কক্সবাজার সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ফজলুল করিম।

নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষার পৃষ্টপোষক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী এবং উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

বক্তারা বলেন, ‘বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। তাই শিক্ষার্থীদের মেধা ও মননের জন্য শিক্ষা বৃত্তি অত্যন্ত প্রয়োজনীয়। মেধাবী শিক্ষার্থীদের জন্য বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা কার্যক্রম অব্যাহত রাখবে। জ্ঞান অর্জনে শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে হবে। নীতি ও আদর্শে সৎ থেকে জীবন যাপনের জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।’

এসময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা, কন্ট্রাক্টর ফরিদ আলম, ব্যবসায়ী আলহাজ্ব কবির আহমদ সওদাগর, উখিয়া স্টেশন ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি একরামুল হক, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌলভী হারুন অর রশিদ, মাস্টার কামাল উদ্দিন, রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ সালাহউদ্দিন মেম্বার, ইউনিয়ন আওয়ামিলীগ সাধারণ সম্পাদক এটিএম রশিদ, ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, উখিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রতন কান্তি দে, উখিয়া অনলাইন ক্লাবের সভাপতি শফিক আজাদ,প্রধান শিক্ষক মাস্টার আশিষ বড়ুয়া, প্রধান শিক্ষক বদিউর রহমান, প্রধান শিক্ষক হাসান জামাল রাজু, প্রধান শিক্ষক নুরুল আবছার সহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, অভিভাবক,  বিভিন্ন রাজনৈতিক নেতৃ বৃন্দ উপস্থিত ছিলেন।

ও অনুষ্টান সঞ্চালনা করেন পোষ্ট মাস্টার এসএম জসিম, বৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রীদের মধ্যে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সার্টিফিকেট ও শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য, উখিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল ইসলাম চৌধুরীর নামে ‘নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি ফাউন্ডেশন’ ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয়৷

Scroll to Top